আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

রাশিয়া বিশ্বকাপে নেইমারকে সহযোগিতা করতে ব্রাজিলের নতুন দুই গোল মেশিন আবিষ্কার

ব্রাজিলের নতুন দুই গোল মেশিন আবিষ্কার

ব্রাজিলের নতুন দুই গোল মেশিন আবিষ্কার

সংবাদচর্চা রিপোর্ট:

আর মাত্র কয়েক দিন বাকী রাশিয়ায় বসতে যাচ্ছে বিশ্বকাপ ফুটবলের ২১ তম আসর। বিশ্বকাপে অংশ নিতে ব্রাজিল ইতোমধ্যে ২৩ সদস্যের দল ঘোষণা করছে। ব্রাজিলের সুপার স্টার নেইমারকে সহযোগিতা করতে ব্রাজিলের কোচ তিতে দুই নতুন গোল মেশিন আবিষ্কার করছে।

জানা গেছে ব্রাজিল দলে রয়েছে একাধিক তরুণ তারকা স্টাইকার । তাদের মধ্যে অন্যতম গাব্রিয়েল জেসুস এবং রবার্তো ফিরমিনোর।

রাশিয়া যাওয়ার জন্য ব্রাজিলের বহর ঠিক হয়ে গেছে। এখন খেলোয়াড়দের কার কী কাজ তা ঠিক করা নিয়ে ব্যস্ত ব্রাজিল কোচ। ব্যস্ত ব্রাজিলের কৌশল ঠিক করা নিয়েও। আর ক’দিন বাদেই ক্লাবের প্রতিযোগিতা শেষ হয়ে যাবে। এরপর যার যার কাজ বুঝিয়ে দেবেন ব্রাজিল কোচ তিতে। আর তার তালিকায় বেশ কাজ থাকবে গাব্রিয়েল জেসুস এবং রবার্তো ফিরমিনোর জন্য। ব্রাজিলকে গোল এনে দেওয়ার দায়িত্ব যে থাকবে এই দু’জনের কাঁধে।

ব্রাজিলের শুরুর একাদশে গাব্রিয়েল জেসুস মোটুমুটি নিশ্চিত। তার বদলি হিসেবে নামবেন ফিরমিনো। তবে দু’জনই লিগে দারুণ মৌসুম কাটিয়েছেন। আর তাই জেসুসের ম্যানসিটি কোচ পেপ গার্দিওয়ালা মনে করেন ভাগ্যবান ব্রাজিল। তাদের মতো দু’জনকে একসঙ্গে দলে পেয়েছে।

গার্দিওয়ালা বলেন, জেসুস আর ফিরমিনোর মতো দারুণ দু’জন স্টাইকার পেল ব্রাজিল। আমার মনে হয় দলটি সত্যিই ভাগ্যবান।’ সিটির হয়ে জেসুস চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে ১৭ গোল করেছেন। চোটের কারণে দীর্ঘদিন মাঠের বাইরে না থাকলে ম্যাচ এবং গোল দুটিই বেশি পেতেন জেসুস।

অন্যদিকে অলরেডসদের ‘নাম্বার নাইন’ ফিরমিনোর গোলসংখ্যা ২৭টি। চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠতে দারুণ অবদান আছে ব্রাজিলিয়ান এই স্টাইকারের। এছাড়া বেশ কিছু গোলেও দারুণ অবদান রেখেছেন তিনি। নেইমারের পাশে দারুণ মানিয়ে নেওয়ার দক্ষতা আছে ফিরমিনোর। এছাড়া ব্রাজিলের আরেক তারকা কৌতিনহোর সঙ্গে লিভারপুলে দীর্ঘদিন একসঙ্গে খেলেছেন তিনি। সবমিলিয়ে তিনিও রাশিয়া বিশ্বকাপের বড় তারকা।

স্পন্সরেড আর্টিকেলঃ