আজ মঙ্গলবার, ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

মনে রাখবে বিজয়ী জাতির উত্তরসূরী তোমরা:প্রধানমন্ত্রী

বিজয়ী জাতির উত্তরসূরী তোমরা

বিজয়ী জাতির উত্তরসূরী তোমরা

সংবাদচর্চা ডটকম:

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তরুণ প্রজন্মকে উদ্দেশ্য করে বলেছেন,মনে রাখবে, আমরা মুক্তিযুদ্ধে বিজয়ী জাতি। সেই বিজয়ী জাতির উত্তরসূরী তোমরা। তোমরাই দেশকে গড়ে তুলবে। বাবা-মায়ের মুখ উজ্জ্বল করবে। শিক্ষকদের কথা মেনে চলবে। আর এই দেশকে গভীরভাবে ভালোবাসবে।’

আজ সোমবার সকালে ৪৮তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শিশু-কিশোর সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেন। এ সময় বেলুন ও পায়রা উড়িয়ে সমাবেশের উদ্বোধন করেন।

প্রধানমন্ত্রী অভিভাবকদের আহ্বান জানিয়ে বলেন, ‘আপনাদের শিশুরা যেন কোনোমতেই সন্ত্রাস-জঙ্গিবাদ-মাদকাসক্ত না হয়। তারা যেন মন দিয়ে লেখাপড়া শিখে, মানুষের মতো মানুষ হয়। সেই প্রচেষ্টা প্রত্যেককে করতে হবে।

শেখ হাসিনা বলেছেন, স্বাধীনতার লক্ষ্যই হচ্ছে, বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধ দেশ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন। আমাদের লক্ষ্য বাংলাদেশকে বিশ্বসভায় মর্যাদার আসনে অধিষ্ঠিত করা।ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশ গড়ে তোলা হবে। সে লক্ষ্যেই আমরা কাজ করে যাচ্ছি। দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছি।’

এবারই প্রথম স্বাধীনতা দিবসের দিন সকাল ৮টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে জাতীয় শিশু-কিশোর সমাবেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে সারা দেশে ও বিদেশে একযোগে একই সময়ে শুদ্ধসুরে জাতীয় সংগীত পরিবেশিত হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ