আজ শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বিক্ষোভে আটকে পড়ল সেলিম ওসমান

সংবাদচর্চা রিপোর্ট:

পরিবহন শ্রমিকরা গণপরিবহন চালু করার দাবিতে নারায়ণঞ্জে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে । এ সময় নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের গাড়িও আটকে দেয় বিক্ষোভকারীরা৷

বুধবার (২৯ এপ্রিল) সকাল ১০টা থেকে প্রায় দুই ঘন্টা সাইনবোর্ড এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে শতাধিক পরিবহন শ্রমিকরা।

সড়ক অবরোধ করায় বিক্ষোভ করায় সড়কের উভয় পাশে যানজটের সৃষ্টি  হয় ৷ এ সময় আটকে পড়ে সাংসদ সেলিম ওসমানের গাড়িও৷ তবে এসময় কোনো রকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি। আন্দোলনরত শ্রমিকরা সিদ্ধিরগঞ্জ, ফতুল্লা ও এর আশপাশের এলাকায় বাসিন্দা বলে জানা গেছে।

গণপরিবহন শ্রমিকদের অভিযোগ, গত ৮ এপ্রিল থেকে পুরো নারায়ণগঞ্জ জেলাকে লকডাউন ঘোষণার পর থেকেই তারা কর্মহীন হয়ে পড়েছেন। এই দীর্ঘদিন যাবত খাদ্য সংকটে পড়ে তারা পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করলেও কেউ তাদের পাশে এস দাঁড়ায়নি। এর পাশাপাশি ত্রাণ দেবার কথা বলে গত এক সপ্তাহ আগে ভোটার আইডি কার্ড ও ড্রাইভিং লাইসেন্সের ফটোকপি নেয়া হলেও কিন্তু এখনও পর্যন্ত তারা কোনো ত্রাণ সহায়তা পাননি বলেও অভিযোগ করেন শ্রমিকরা। সরকার বিভিন্ন স্থানে, বিভিন্ন মানুষ জনদের ত্রাণ দিলেও এর ছিটেফোঁটাও তারা পাচ্ছেন না। সরকারি বেসরকারি সব ধরণের সহযোগিতা থেকেই বঞ্চিত হচ্ছেন তারা। এই পরিস্থিতিতে বাধ্য হয়েই সড়কে নেমেছেন তারা। শ্রমিকদের দাবি, যদি তাদের ত্রাণ দেওয়া না হয় তবে, তাদেরকে গণপরিবহন চালু করার অনুমতি দেওয়া হোক।

এদিকে পরিবহন শ্রমিকদের বিক্ষোভ, সড়ক অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে সিদ্ধিরগঞ্জ থানা ও ফতুল্লা মডেল থানা পুলিশ। তারা পরিবহন শ্রমিকদের শান্ত হওয়ার আহ্বান জানান এবং বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেন।

ফতুল্লা মডেল থানা পুলিশের অফিসার-ইন-চার্জ (ওসি) মো. আসলাম হোসেন বলেন, ত্রাণের দাবিতে গণপরিবহন শ্রমিকেরা সড়ক বন্ধ করে বিক্ষোভ করেছিল। তারা দাবি করেছে, কোনো রকম ত্রাণ পায়নি। তাই তারা কাজ চায়। গণপরিবহন চালু করার দাবি তুলেছে। পরে তাদেরকে বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়া হলে যান চলাচল স্বাভাবিক হয়। কোনো রকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

স্পন্সরেড আর্টিকেলঃ