আজ সোমবার, ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপি জাপার ঐক্যের সুর

নিজস্ব প্রতিবেদকঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে বাংলাদেশের বড় রাজনৈতিক দলগুলো নতুন করে জোট গড়তে ব্যস্ত সময় পার করছে।যে সকল দলের সাথে মত বিরোধ বা ভুলবোঝাবুঝি রয়েছে তা কাটিয়ে উঠতে বিভিন্ন কৌশল অবলম্বন করছেন।

বিএনপি জাতীয় পাটির সাথে পূর্বে জোটগঠন করেছিলো  ২০০১ সালের জাতীয় নির্বাচনে বিএনপির সাথে জোটগঠন করে ক্ষমতায় এসেছিলো।২০০৮ সালের জাতীয় নির্বাচনে আওয়ামীলীগের সাথে জোটগঠন করে ও ক্ষমতায় আওয়ামীলীগ এসেছিলো এবং রয়েছে ক্ষমতায়।

বিএনপি বিভিন্ন সময়ে এরশাদকে রাজনৈতিক হয়রানি করানোর জন্য বিভিন্ন সময় জেলে ডুকিয়েছে যার কারণে বিএনপি জাপার জোট বেশি দিন টিকে নাই।দীর্ঘ দিন পর বিএনপি জাতীয় পাটির মধ্যে ঐক্যের সুর দেখা যাচ্ছে।

এরশাদ ক্ষমতাসীন আওয়ামীলীগের মহাজোটে থাকবেন না কি বিএনপির সাথে জোট গঠন করবেন সেটা এখন দেখার বিষয়।
সাম্প্রতিক সময়ে বিএনপি জাপার একাধিক নেতা কে একই মঞ্চে দেখা যাচ্ছে।

বিগত স্থানীয় সরকার নির্বাচন গুলোতে ক্ষমতাসীনদের অনিয়ম ভোট ছিনতাই অভিযোগে এরশাদের জাতীয় পাটি বিএনপির সাথে জোট গঠন সহ নতুন করে সম্পর্ক স্থাপন করছেন বলে রাজনৈতিক বিশ্লেষকদের ধারণা।

রংপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোট গ্রহণ ২১ ডিসেম্বর এর মাঝে একই বিমানে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও জাতীয় পাটির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি এরশাদের ভ্রমন। তা দেখে কি বুঝা যায় নতুন ঐক্যের সুর?
ফখরুলের বাবা এরশাদ সরকারের ভূমিমন্ত্রী ছিলেন।

স্পন্সরেড আর্টিকেলঃ