আজ বুধবার, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বিএনপির কর্মসূচীতে পুলিশের বাঁধা, আটক ১

সংবাদচর্চা রিপোর্ট:
কেন্দ্র ঘোষিত কর্মসূচীতে পালন করতে গিয়ে পুলিশি বাঁধার সম্মুখীন হয়েছেন নারায়ণগঞ্জ জেলা ও মহানগর বিএনপির নেতাকর্মীরা। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে ১ কর্মীকে আটক করে। সোমবার (১৮ নভেম্বর) বিকেল ৪টায় নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া প্রেসক্লাব চত্বরে এ ঘটনা ঘটে।

পেঁয়াজ সহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের অস্বাভাবিক মূল্য বৃদ্ধির প্রতিবাদে সমাবেশ করতে আসে দলটির জেলা ও মহানগরের নেতৃবৃন্দরা। পুর্ব নির্ধারিত এই কর্মসূচীতে কয়েকদফায় বাঁধা দেয় পুলিশ। জেলা ও মহানগর বিএনপির পৃথক কর্মসূচী থাকায় নেতাকর্মীদের সাথে বেশ কয়েকবার ধস্তাধস্তির ঘটনা ঘটে। একপর্যায়ে মহানগর বিএনপির ধর্মবিষয়ক সম্পাদক শাহরিয়ার চৌধুরী ইমনকে আটক করে পুলিশ।

এসময় মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল বলেন, পেঁয়াজের দাম বৃদ্ধির প্রতিবাদে আমরা দুটো কথা বলার জন্য দাড়িয়েছি। কিন্তু আমাদের দাঁড়াতে দেয়া হচ্ছেনা। আমরা রাস্তা আটকাইনি কোন গাড়ি থামাইনি। ফুটপাতে দাঁড়িয়ে কথা বলতে চাইলে আমাদের তাড়িয়ে দেয়া হয়। সভা শেষ করে ফেরার পথে একসাথে নেতাকর্মীরা ফিরবো সেখান থেকে আমাদের এক কর্মীকে আটক করে নিলো আওয়ামী লীগের লাঠিয়াল বাহিনী।

এর আগে বেলা ৩টায় সমাবেশ করতে জড়ো হয় জেলা বিএনপির নেতাকর্মীরা। এসময় জেলা বিএনপির সাধারণ সম্পাদক মামুন মাহমুদের নেতৃত্বে নেতাকর্মীরা জড়ো হলে ব্যানার ছিনিয়ে নেয় পুলিশ। বেশ কিছুক্ষন ধস্তাধস্তির পর তাদের স্থান ত্যাগ করতে বাধ্য করে পুলিশ সদস্যরা। ফলে বক্তব্য না রেখেই বিদায় হন দলের নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ, সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন শিকদার, মহানগর বিএনপির সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক এটিএম কামাল, জেলা ছাত্রদলের সভাপতি মশিউর রহমান রনি, মহানগর সেচ্ছাসেবক দলের সভাপতি আবুল কাউসার আশা সহ প্রমুখ।

স্পন্সরেড আর্টিকেলঃ