আজ মঙ্গলবার, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বাঙালি মেয়ে বিশ্বের উদীয়মান তরুণ নেতা পুরস্কারে ভূষিত

বাঙালি মেয়ে বিশ্বের

বাঙালি মেয়ে বিশ্বের

সংবাদচর্চা রিপোর্ট:

শান্তি ও অর্থনৈতিক সুযোগ সৃষ্টিতে অবদান রাখায় বাংলাদেশের তানজিল ফেরদৌস বিশ্বের উদীয়মান তরুণ নেতা পুরস্কার পেয়েছেন।এক বিবৃতিতে জানিয়েছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দফতর। আগামী ২মে এ পুরস্কার প্রদান করা হবে। যুক্তরাষ্ট্র ঘোষিত বিশ্বের উদীয়মান ১০ তরুণ নেতার তালিকায় তার সঙ্গে রয়েছেন আরো নয়টি দেশের নয় তরুণ নেতা।

তানজিলের সঙ্গে এই পুরস্কারে ভূষিত হয়েছেন- ইরাকের সারা আবদুল্লাহ আবদুলরহমান, ইন্দোনেশিয়ার দিয়োভিও আলফাত, তুরস্কের ইসে সিফৎসি, লিথুয়ানিয়ার জিনা সালিম হাসান হামু, পাকিস্তানের দানিয়া হাসান, নরওয়ের ন্যান্সি হার্জ, দক্ষিণ আফ্রিকার ইসাসিফিনকোসি এমদিঙ্গি, পানামার হোসে রদ্রিগেজ ও তাজিকিস্তানের ফিরুজ ইয়োগবেকভ।

মার্কিন পররাষ্ট্র দফতরের বিবৃতিতে বলা হয়েছে, বাংলাদেশের ২৪ বছর বয়সী তানজিল তারুণ্য ও সামাজিক পর্যায়ে উন্নয়নমূলক কার্যক্রমের পাশাপাশি নারীর অধিকার প্রতিষ্ঠায় কাজ করছেন। এছাড়া তিনি ব্যক্তিগতভাবেও লিঙ্গ বৈষম্যকে মোকাবেলা করে চলেছেন।

‘ভলান্টিয়ার ফর বাংলাদেশ’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি তানজিল। ২০১৫ সালে চট্টগ্রামে প্রতিষ্ঠিত হওয়া এ সংগঠন কয়েকশ’ তরুণকে নিয়ে সমাজের উন্নয়নমূলক বেশ কিছু কর্মসূচি বাস্তবায়ন করেছে।

স্পন্সরেড আর্টিকেলঃ