আজ মঙ্গলবার, ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের বার্ষিক কর্ম সম্পাদনা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত

বস্ত্র ও পাট মন্ত্রণালয় এবং এর আওতাধীন দপ্তর বা সংস্থার মধ্যে ২০১৯-২০ অর্থবছরের বার্ষিক কর্ম সম্পাদনা চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। বৃহষ্পতিবার (২০ জুন) বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে এ চুক্তি অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।তিনি বলেন, পাট শিল্প কে এগিয়ে নিতে হলে সবাইকে দুর্নীতির উর্ধ্বে থেকে কাজ করতে হবে। পাট জাত পণ্যের প্রচার বৃদ্ধি করতে হবে। চুক্তি অনুযায়ী সবাই কে কাজ করতে হবে। কোন কাজ অবহেলা করলে চলবে না। যারা দায়িত্ব অবহেলা করবেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

মন্ত্রী বলেন, সারা বিশ্বে পাটের চাহিদা বাড়ছে । প্রতিযোগিতায় টিকে থাকতে হলে নতুন নতুন ডিজাইন তৈরী করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রীনা পারভীন , মন্ত্রীর বিশেষ সহকারি এমদাদুল হকসহ বিভিন্ন সংস্থার কর্মকর্তা বৃন্দ।

বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজীর উপস্থিতিতে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব গুলনার নাজমুন নাহার (সচিবের অন্তঃবর্তিকালীন দায়িত্ব) এর সাথে এ মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর/সংস্থা প্রধানগণ আগামি ১ জুলাই ২০১৯ থেকে ৩০ জুন ২০২০ অর্থবছরের জন্য বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষর করেন।

চুক্তি সম্পাদন সভায় মন্ত্রী বলেন, স্বচ্ছতা ও দায়বদ্ধতা বৃদ্ধি,সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চতকরণ এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা উন্নয়নের জন্য দপ্তর/সংস্থাসমূহে কর্মসম্পাদন ব্যবস্থাপনা পদ্ধতি প্রবর্তনের সিদ্ধান্ত গ্রহণ করা হয় । বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) এর মূল লক্ষ্য ও উদ্দেশ্য হল  প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিদের্শনা বাস্তবায়ন এবং এর মাধ্যমে সফলতার সাথে দ্রুতগতিতে বর্তমান সরকারের নির্বাচনী ইশতেহার,২০১৮ তে বর্ণিত লক্ষ্য ও পরিকল্পনা রূপকল্প ২০২১, টেকসই উন্নয়ন অভিষ্ট (এসডিজি), ৭ম পঞ্চবার্ষিক পরিকল্পনা এবং সময়ে সময়ে সরকার কর্তৃক ঘোষিত কর্মসূচি বাস্তবায়ন । বার্ষিক কর্মসম্পাদন চুক্তি প্রত্যেককে কর্মমূখী সংস্কৃতির দিকে ধাবিত করবে । যার মাধ্যমে পর্যায়ক্রমে বাংলাদেশকে উন্নত দেশে পরিনত হতে সাহায্য করবে । এতে মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্নের আধুনিক সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কাজ আরো বেগবান হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ