আজ বুধবার, ২৫শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

বশির উল্লাহর স্বীকারোক্তিমূলক জবানবন্দি

সংবাদচর্চা রিপোর্ট:

গত ২৮ মার্চ নারায়ণগঞ্জে হেফাজতের ভাঙচুর মামলায় মুফতি বশির উল্লাহ ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেছে ।

২৪ জুন অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ বদিউজ্জামান এর আদালতে তিনি নিজ দোষ স্বীকার করে ফৌ:কা:বি: এর ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে।

জবানবন্দীতে তার সম্পৃক্ততার বিষয় বর্ণনা করে ,হরতালে তান্ডব পরিচালনাকারী উল্লেখযোগ্য হেফাজতের কেন্দ্রীয় নেতা সহ স্থানীয় অন্যান্য নেতাদের নাম প্রকাশ করে সে। তদন্তের স্বার্থে নাম সমূহ গোপন রেখে যাচাইবাছাই করা হচ্ছে। পিবিআই এর নিকট তিনি আরোও কিছু চাঞ্চল্যকর তথ্য প্রদান করে। যা যাচাই বাছাই অব্যাহত আছে। সম্পৃক্ত অন্যান্য আসামীদের গ্রেফতারের লক্ষ্যে অভিযান চলমান রয়েছে।

প্রসঙ্গত গত ২৮ মার্চ এজাহার নামীয় ২৮ জন আসামী সহ অজ্ঞাত ৪০০/৫০০ জন বিএনপি, জামায়াত, শিবির, হেফাজত কর্মী সহ আরো অনেক উশৃঙ্খল হামলাকারী সিদ্ধিরগঞ্জ থানাধীন সাইনবোর্ডস্থ চৌরঙ্গী পেট্রোল পাম্প হতে মৌচাক পর্যন্ত মহাসড়ক এলাকায় হরতাল ও অবরোধ পালনকালীন উত্তেজিত আসামীরা একে অপরের সহায়তায় ও প্ররোচনায় বাংলাদেশের সার্বভৌমত্ব বিপন্ন ও জন নিরাপত্তা বিঘ্ন করার উদ্দেশ্যে জনসাধারণ বা জন মনে আতঙ্ক সৃষ্টির মাধ্যমে সরকারী কর্মচারীকে ক্ষতিসাধনের উদ্দেশ্যে আঘাত করে জখম, যানবাহনে অগ্নিসংযোগ এবং ভাংচুর করে। সিদ্ধিরগঞ্জ থানার মামলা নং- ৩০, (২৯/০৩/২০২১) । মামলাটি পুলিশ হেডকোয়ার্টার্স গত ১৫ এপ্রিল পিবিআই নারায়ণগঞ্জ জেলা কর্তৃক তদন্তভার প্রাপ্ত হয়। মামলাটির তদন্তভার প্রাপ্তির পর পিবিআই নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার মোহাম্মদ মনিরুল ইসলাম (পিপিএম) এর নির্দেশে মামলাটির তদন্তভার পুলিশ পরিদর্শক (নিঃ) আরিফুর রহমান গ্রহন করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ