আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

‘বল সরকারের কোর্টে, সমাধান না হলে দায় সরকারের’

তাওসিফ মাইমুন: আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ১৪ দলীয় জোট এবং ঐক্যফ্রন্টের নেতাদেও মধ্যে ২ দফায় সংলাপ হলেও এখন পর্যন্ত এর কোনো সুষ্ঠু সমাধান আসেনি। দুই পক্ষই নিজেদের অবস্থানে অনড়। জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ড. কামাল হোসেন বলেন, বল এখন সরকারের কোর্টে। সংলাপ সফল না হলে কিংবা এর কোনো সুষ্ঠ সমাধান না আসলে তার দায় সরকারের।

বুধবার সকাল ১১ থেকে ২টা পর্যন্ত প্রায় তিন ঘন্টার সংলাপ শেষে বিকেলে বেইলি রোডে ড.কামাল হোসেনের বাসায় ঐক্যফ্রন্ট নেতারা রুদ্ধদার বৈঠক করেন।

এসময় ঐক্যফ্রন্টের নেতাদের উপস্থিতিতে ড. কামাল হোসেন বলেন, আমরা শান্তিপূর্ণ সমাধানের লক্ষ্যে সাত দফা নিয়ে সরকারের সাথে আলোচনা করতে গিয়েছিলাম। সীমিত পরিসরে আলোচনা অব্যাহত রাখারও প্রস্তাব করেছি। সংলাপে আমরা আমাদের দাবি তুলে ধরেছি।

জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আলোচনা অব্যাহত থাকবে, সংলাপের মাধ্যমে সমাধানে না আসলে জনগণকে সঙ্গে নিয়ে আমাদের সন্তুষ্টি অর্জন করবো। সংলাপ যদি সফল না হয়, এবং এর কোনো সমাধান না আসে তাহলে সেই দায় সরকারের বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, জনগণের দাবি নিয়ে আমরা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলাম। সরকারের পক্ষথেকে আমাদের বলা হয়েছিল আলোচনার সুযোগ রয়েছে। আরো আলোচনা হবে। এবং আমরা আমাদের সাত দফা আদায়ের জন্য সরকারের কাছে দাবি জানিয়েছি, এখন জনগণের কাছে যাব। আগামীকাল রাজশাহীর উদ্দেশ্যে রোডমার্চ হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন, জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, ঐক্য প্রক্রিয়ার নেতা সুলতান মোহাম্মদ সহ ঐক্যফ্রন্টের প্রমুখ সেতাগন।

এর আগে আওয়ামী লীগ ও জাতীয় ঐক্যফ্রন্টের মধ্যে সকাল ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত সংলাপ অনুষ্ঠিত হয়। প্রায় তিন ঘণ্টার এ বৈঠকে ঐক্যফ্রন্টের পক্ষে থেকে নির্দলীয় সরকারের প্রস্তাব দেওয়া হলে ‘সংবিধানপরিপন্থী’ বলে ঐক্যফ্রন্টের প্রস্তাবকে নাকচ করে দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

স্পন্সরেড আর্টিকেলঃ