আজ শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্দরে যৌন উত্তেজক সিরাপসহ তৈয়ব গ্রেফতার

সংবাদ বিজ্ঞপ্তি: বন্দর থানাধীন মদনপুর এলাকায় অননুমোদিত সেফটি হেল্থ ল্যাবরেটরী (ইউনানী) লিঃ নামক কারখানায় অবৈধ যৌন উত্তেজক জিনসিন সিরাপ উৎপাদন ও বাজারজাত করার অপরাধে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে র‌্যাব-১১ । গ্রেফতারকৃত আসামি হলেন আবু তৈয়ব (৩৯)। বৃহস্পতিবার ৫ নভেম্বর রাতে তাকে গ্রেফতার করা হয়। এসময় কারখানায় তৈরি অবস্থায় ৭৯২ বোতল অবৈধ যৌন উত্তেজক জিনসিন সিরাপ, সিরাপ তৈরির উপকরণ ক্ষতিকারক রং ০১ কেজি, ফ্লেভার ০১ কেজি ও ঘনচিনি ০৪ কেজি জব্দ করা হয়।

র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার ( সিপিএসসি আদমজীনগর) মোঃ জসিম উদ্দীন চৌধুরী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।

তিনি জানান, গ্রেফতারকৃত আসামী কয়েক বছর যাবৎ মদনপুর উত্তরপাড়া এলাকায় জনৈক আবু সাইদ এর বাসা ভাড়া নিয়ে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের অনুমোদন না নিয়ে সেফটি হেল্থ ল্যাবরেটরী (ইউনানী) লিঃ নামক কারখানায় নকল পণ্য উৎপাদন, প্যাকেটজাত ও বাজারজাত করে আসছে। গ্রেফতারকৃত আসামী সরকারী অনুমোদন অমান্য করে দীর্ঘদিন ধরে অননুমোদিত ক্ষতিকর জিনসিন নামক অবৈধ যৌন উত্তেজক সিরাপ উৎপাদন করে নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে অবৈধভাবে বাজারজাত করে আসছে যা জনস্বাস্থ্যের জন্য মারাত্নক হুমকিস্বরুপ এবং ক্ষতিকারক। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামী স্বীকার করে যে, সে আর্থিকভাবে লাভবান হওয়ার জন্য দীর্ঘদিন ধরে সরকারী অনুমোদন বিহীন জিনসিন নামক অবৈধ যৌন উত্তেজক সিরাপ ভেজাল উপাদান ও ক্ষতিকর কেমিক্যাল দ্বারা অস্বাস্থ্যকর পদ্ধতিতে উৎপাদন ও বাজারজাত করে আসছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।

স্পন্সরেড আর্টিকেলঃ