আজ বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্দরে কল্যান্দিতে সরকারী খালের উপর ক্লাব

নারায়ণগঞ্জের  বন্দর উপজেলার কলাগাছিয়া ইউনিয়নস্থ কল্যান্দি ব্রীজ সংলগ্ন সরকারী খালের উপর ক্লাব নির্মাণ করছে একটি প্রভাবশালী মহল। গত শুক্রবার ৮নভেম্বর সকালে কল্যান্দি ব্রীজ সংলগ্ন এলাকায় সরেজমিনে গিয়ে এ চিত্র পরিলক্ষিত হয়।

তথ্য সুত্রে দেখা গেছে, বন্দর উপজেলাধীণ কলাগাছিয়া ইউনিয়নস্থ কল্যান্দি ব্রীজ সংলগ্ন প্রকাশ নামে একটি রেজিস্ট্রেশনবিহীন ক্লাব বিগত ৫বছর পূর্বে রাস্তার পাশে ওই এলাকার মোকলেছ নামে এক ব্যক্তির কাছে ২০ফিট জায়গা বিস্তৃত বাবদ ১লাখ ৩০হাজার টাকায় লিজকৃত সম্পত্তি ক্রয় করেন। এরপর তারা দোচালা টিন দিয়ে ক্লাব আকারে রুপ দেয়। পরে তারা ৩১সদস্য বিশিষ্ট একটি কমিটি করে।

এ ব্যাপারে কলাগাছিয়া ইউনিয়ণ পরিষদের চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান জানান, প্রকাশ নামে যে ক্লাবটি এখন সরকারী খালের উপর ইট-সিমেন্ট দিয়ে নির্মিত হচ্ছে তা সম্পূর্ণ অবৈধ। সরকারী হালতের সম্পত্তিতে কেউ ক্লাব কিংবা স্থাপনা তৈরী করতে পারেনা।

বন্দর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা শুক্লা সরকার জানান, সরকারী খালের উপর অবৈধ স্থাপনা নির্মান সম্পূর্ণ বেআইনী। আমরা শীঘ্রই ব্যবস্থা নিব।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আফিফা খাতুন জানান, সরকারী খালের উপর কোন কিছুই করা যাবেনা। কোন মতেই সরকারী খালের উপর কোন স্থাপনা গড়তে দেয়া যাবেনা। আমি শীঘ্রই ব্যবস্থা নিব।

প্রকাশ সামাজিক সংগঠনের সভাপতি শরিফ হোসেন জানান, আমাদের প্রকাশ সংগঠন নামে এ ক্লাবটি উদ্বোধন করেছেন আওয়ামী লীগের শীর্ষনেতারা। পূর্বে ক্লাবটি রাস্তার পাশে ছিল। রাস্তার প্রশস্ত হওয়ার কারণে কোন জায়গা না থাকায় এ ক্লাবটি বাধ্য হয়ে খালের উপর করতে হয়েছে। তবে পিলার উচু করে দিয়েছি যাতে খালের পানি প্রবাহিত হতে সমস্যা না হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ