আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধুর নাম বিকৃতির অভিযোগে শিক্ষকসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক:

বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ  মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম বিকৃত করে লেখা এবং ২৬মার্চ স্বাধীনতা দিবস, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস, যথাযথ মর্যাদায় পালন না করার অভিযোগে নারায়ণগঞ্জ আদালতে দুই শিক্ষক সহ ৩ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন নামে এক ব্যক্তি বাদী হয়ে ২৫ এপ্রিল বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট কাউছার আলমের আদালতে মামলাটি দায়ের করেন। আদালত এদিন বিকেলে নারায়ণগঞ্জ সদর মডেল থানার ওসিকে মামলাটি তদন্ত করে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দিয়েছেন।

জানা গেছে  মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন নারায়ণগঞ্জ শহরের ৭৬ মোবারক শাহ্ রোডের বাসিন্দা মৃত. মৌলভী আলম চাঁনের ছেলে।

বিবাদীরা হলেন রতারগাঁও উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের অধ্যক্ষ ও সম্পাদক মহসিন আহমদ ইয়াসীন (৪৬), মথুর কান্দি গ্রামের মৃত সুরুজ আলীর ছেলে বিদ্যালয়ের সহকারী শিক্ষক হাবিবুর রহমান (৩৭), এবং বাঘভের বাজার গ্রামের মৃত বিল্লাল হোসেনের ছেলে বিদ্যালয়ের অফিস সহকারী আলমগীর হোসেন (২৭)।

বাদী পক্ষের আইনজীবী মুক্তিযোদ্ধা কমান্ডার অ্যাডভোকেট নুরুল হুদা বলেন, মুক্তিযোদ্ধা নাসির উদ্দিন একটি অনলাইন পত্রিকার মাধ্যমে ১৮ এপ্রিল দুপুরে নারায়ণগঞ্জে জানতে পেয়েছেন বিবাদীরা সুনামগঞ্জ জেলার ওই স্কুলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম বিকৃত করে লেখা এবং ২৬মার্চ স্বাধীনতা দিবস, ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস, যথাযথ মর্যাদায় পালন করেন না। এছাড়া বিবাদীরা দেশের মহান স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করার চেষ্টায় লিপ্ত রয়েছে।

এর আগে ১৯ এপ্রিল বিবাদীদের বিরুদ্ধে সিলেট জেলার শাহপরান থানার সৈয়দানিবাগের বাসিন্দা এস এম হুমায়ূন কবির বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।

স্পন্সরেড আর্টিকেলঃ