আজ রবিবার, ২১শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধুর কাছে আমরা গোটা বাঙালি জাতি ঋণী : পাট ও বস্ত্র মন্ত্রী


নবকুমার: বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন,পাকিস্তানের শাসন আমলে প্রতিষ্ঠিত ছিলো অবাঙালি বিহারী পাঞ্জাবীরা। বাঙালিরা ছিলো অবহেলিত শোষিত। বঙ্গবন্ধু বাংলাদেশের স্বাধীনতা এনে দিয়েছে বলেই আজ আমরা বাঙালিরা প্রত্যেকেই প্রতিষ্ঠিত হয়েছি। বঙ্গবন্ধুর জন্য আমি মন্ত্রী হতে পেরেছি। দেশ স্বাধীন না হলে আমার মন্ত্রী হওয়া ত দূরের কথা চকিদারও হতে পারতাম না। সারা জীব বাঙালিদের পাকিস্থানের গোলামি করতে হতো। বঙ্গবন্ধুর ঋণ কোন দিন শোধ হবে না। সুতরাং আমরা বাঙালিরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কাছে চিরঋণী।

গতকাল রূপগঞ্জে বঙ্গবন্ধুর ৪৭ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষ্যে আয়োজিত দোয়া ও আলোচনা সভায় মন্ত্রী এসব কথা বলেন।

গোলাম দস্তগীর গাজী বলেন, ১৯৭২ সালের ১০ জানুয়ারী আমার হাতে অস্ত্র ছিলো। বঙ্গবন্ধুকে কাছে পেয়ে সেদিন আমরা আনন্দে ফেটে পড়েছিলাম। কিন্তু দু:খের বিষয় দেশ স্বাধীনের সাড়ে তিন বছরের মাথায় পরাজিত শক্তিরা বঙ্গবন্ধুকে স্বপরিবারে নির্মমভাবে হত্যা করে। বঙ্গবন্ধুর শূন্যতা কোন দিন পূরণ হবে না।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ পাকিস্থানের চেয়ে সকল ক্ষেত্রে এগিয়ে গেছে।

অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও সদ্য প্রয়াত আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জনপ্রশাসন মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের আন্তার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। মোনাজাতে অংশ নেয় বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।

এসময় উপস্থিত ছিলেন,রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল হোসেন মোল্লা,সহ-সভাপতি ইঞ্জি.শেখ সাইফুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান শাহজাহান ভূইয়া, ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান হারেজ,মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, আওয়ামী লীগ নেতা আলহাজ্ব হাবিবুর রহমান হাবিব, মো: এমায়েত,আজমত আলী,তাবিবুল কাদির তমাল,ভিপি সোহেল প্রমুখ।