আজ বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

বঙ্গবন্ধুকে নিয়ে বিখ্যাত ব্যক্তিদের উক্তি

বঙ্গবন্ধুকে নিয়ে বিখ্যাত ব্যক্তিদের উক্তি

বঙ্গবন্ধুকে নিয়ে বিখ্যাত ব্যক্তিদের উক্তি

সংবাদচর্চা রিপোর্ট:

বাঙালির ইতিহাসের বেদনাবিধুর ও বিভীষিকাময় ১৫ আগস্ট। এটি বাঙালি জাতির শোকের দিন। আগস্ট মানেই আ.লীগের হারানোর মাস । বাংলাদেশ স্বাধীন হওয়ার পর পরাজয়ের প্রতিশোধ নিতে মুক্তিযুদ্ধের চেতনাকে ধ্বংস করতে বাঙালির ইতিহাসের মহানয়ক স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পৃথিবী থেকে সরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় দেশীয় ও আন্তর্জাতিক কুচক্রীমহল। ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা স্বপরিবারে হত্যা করা হয়। ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করেছে কিন্তু তার আদর্শকে হত্যা করতে পারে নি।  তাই বঙ্গবন্ধুকে নিয়ে বিশ্বের বিখ্যাত ব্যক্তিরা বিভিন্ন ধরণে উক্তি করেছে।

‘আমি হিমালয় পর্বতমালা দেখিনি। কিন্তু আমি শেখ মুজিবকে দেখেছি।কিন্তু শেখ মুজিবকে দেখে  ’হিমালয় পর্বত দেখার অভিজ্ঞতা অর্জন করেছি।

শেখ মুজিবের মৃত্যুতে বিশ্বের শোষিত মানুষ হারাল তাদের একজন মহান নেতাকে, আমি হারালাম একজন অকৃত্রিম বিশাল হৃদয়ের বন্ধুকে। —  কিউবার সাবেক প্রেসিডেন্ট  ফিদেল কাস্ত্রো।

আপোষহীন সংগ্রামী নেতৃত্ব আর কুসুম কোমল হৃদয় ছিল মুজিব চরিত্রের বৈশিষ্ট। — ফিলিস্তিনের অবিসংবাদিত নেতা, ইয়াসির আরাফাত।

শেখ মুজিব নিহত হবার খবরে আমি মর্মাহত। তিনি একজন মহান নেতা ছিলেন। তার অনন্য সাধারণ সাহসিকতা এশিয়া ও আফ্রিকার জনগণের জন্য প্রেরণাদায়ক ছিল। — ভারতের সাবেক প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হচ্ছেন সমাজতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামের প্রথম শহীদ। তাই তিনি অমর। — ইরাকের সাবেক প্রেসিডেন্ট  সাদ্দাম হোসেন।
শেখ মুজিবুর রহমান ভিয়েতনামী জনগণকে অনুপ্রাণিত করেছিলেন। — কেনেথা কাউ-া।

বঙ্গবন্ধুর হত্যাকান্ডে বাংলাদেশই শুধু এতিম হয়নি বিশ্ববাসী হারিয়েছে একজন মহান সন্তানকে।
— জেমসলামন্ড,ইংলিশ এম পি।

আওয়ামী লীগ নেতা শেখ মুজিবুর রহমানের মত তেজী এবং গতিশীল নেতা আগামী বিশ বছরের মধ্যে এশিয়া মহাদেশে আর পাওয়া যাবে না — মার্কিন প্রেসিডেন্ট হেনরি কিসিঞ্জার।

শেখ মুজিবুর রহমান বিদ্রোহী ছিলেন না, কিন্তু তাঁকে সেই পথে যেতে বাধ্য করা হয়। — পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফ।

বঙ্গবন্ধু সর্বকালের সাহসী নেতা। — ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জি।

স্পন্সরেড আর্টিকেলঃ