আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

রূপগঞ্জে ঈদকে সামনে রেখে বকেয়া বেতন ভাতার দাবিতে বিক্ষোভ

বকেয়া বেতন ভাতার দাবিতে বিক্ষোভ

বকেয়া বেতন ভাতার দাবিতে  বিক্ষোভ

সংবাদচর্চা রিপোর্ট:

ঈদকে সামনে রেখে  রূপগঞ্জে বকেয়া বেতন ভাতার দাবিতে ফেব্রি মার্ক বিডি নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা বিক্ষোভ করেছে। বেশ কিছু সময় উত্তেজিত শ্রমিকরা রাস্তা অবরোধ করে রাখে। শুক্রবার বিকেলে উপজেলার কাঞ্চন দক্ষিন বাজার এলাকায় শ্রমিকদের মাঝে এ অসন্তোষ দেখা দেয়।

বিক্ষুব্ধ শ্রমিক ও এলাকাবাসী জানান, প্রায় ৫ বছর আগে কাঞ্চন দক্ষিন বাজার এলাকায় ফেব্রি মার্ক বিডি নামে একটি পুলিশের পোশাক তৈরী কারখানা গড়ে উঠে। এ কারখানায় প্রায় ১৭৫ জন শ্রমিক কাজ করে আসছেন। মালিকপক্ষ ২০১৭ সালের ডিসেম্বর মাস থেকে ২০১৮ সালের মার্চ পর্যন্ত মোট ৫ মাসের বেতন ভাতাসহ ওভারটাইমের টাকা বকেয়া রাখেন। দিনের পর দিন বেতনভাতা না পাওয়ায় শ্রমিকদেরকে মুদিমনোহরি দোকান থেকে বাকিতে কেনাকাটা করে দিনানিপাত করতে হচ্ছে। কারখানার ব্যবস্থাপনা পরিচালক কামরুল হাসান মিরাজসহ মালিকপক্ষ শ্রমিদেরকে বেতন দেই দিচ্ছি বলে নানা করম টালবাহানা করে আসছে।

শুক্রবার বিকেলে মালিকপক্ষ কারখানার মেশিনপত্র পিকআপ ভ্যানের নিয়ে যেতে থাকে। এসময় শ্রমিকরা খবর পেয়ে পেয়ে পিকআপ ভ্যানটিকে আটক করে রাখে। এক পর্যায়ে শ্রমিকরা বিক্ষুব্ধ হয়ে বিক্ষোভ করে রাস্তাঘাট অবরোধ করে রাখেন। এসময় কাঞ্চন বাজারসহ আশপাশের রাস্তার গাড়ী চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ঘটনাস্থালে গিয়ে শ্রমিকদেরকে বুঝিয়ে শুনিয়ে শান্ত করে অবরোধ বন্ধ করেন।
এ বিষয়ে কারখানার ব্যবস্থাপনা পরিচালক কামরুল হাসান মিরাজের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

এ ব্যাপারে ভোলাব তদন্ত কেন্দ্রের উপ-পরিদর্শক (এসআই) সাব্বির আহম্মেদ জানান, বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। মালিকপক্ষের সঙ্গে যোগাযোগ করে শ্রমিকদের পাওনা বেতন-ভাতা পরিশোধ করে দেয়ার চেষ্টা চলছে।

স্পন্সরেড আর্টিকেলঃ