আজ শনিবার, ১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রথম আলো পত্রিকা নারায়ণগঞ্জের গডফাদারদের রোষানলে :মাহবুবুর রহমান মাসুম

প্রথম আলো পত্রিকা নারায়ণগঞ্জের

প্রথম আলো পত্রিকা নারায়ণগঞ্জের

সংবাদচর্চা রিপোর্ট:

নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি এড. মাহবুবুর রহমান মাসুম বলেন, সন্ত্রাস করবেন, সন্ত্রাসী কর্মকান্ডে যুক্ত হবেন, মানুষ মারবেন, শীতলক্ষ্যয় লাশ ফেলবেন প্রথম আলো পত্রিকায় তা লেখা হবে, আর আপনারা বলবেন ওমুক পত্রিকা ভালো না আমারা ওই পত্রিকা পরিনা। প্রথম আলো পত্রিকা নারায়ণগঞ্জের গডফাদারদের রোষানলে। এই পত্রিকা নাকি কেউ ধরেই না, কেউ পরেই না। প্রথম আলো সারা বাংলাদেশের, সারা পৃথিবীর ভাষা-বাসীদের মধ্যে শীর্ষে অবস্থান করছে। আর আজকে নারায়ণগঞ্জের গডফাদাররা বলে ওই পত্রিকা নাকি তারা ধরেন না। আমি বলবো, আপনি ধইরেন না আপনারা যদি ওই পত্রিকা ধরেন তাহলে পত্রিকার জাত চলে যাবে।

রবিবার (৪ নভেম্বর) বিকালে নারায়ণগঞ্জ চাষাড়ার কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথম আলো পত্রিকার ২০বছর পূর্তি উপলক্ষে বন্ধুসভা কৃর্তক আয়োজিত এক সভায় তিনি এসব কথা বলেন।

মাহবুবুর রহমান মাসুম বলেন, আজকে যা শুরু হয়ে গেছে, ‘কেউ হয়ে গেছেন আউলিয়া তো কেউ হয়ে গেছেন পীর’। একজন বলেছে আমি সাংবাদিকদের নামে কোন মামলা করিনি, এটা সম্পূর্ণ মিথ্যা কথা। সাংবাদিকদের বিরুদ্ধে অতীতে মামলা হয়েছে। প্রেস ক্লাবের সভাপতি হালিম আজাদ ও নাফিজ আশরাফ সাধারণ সম্পাদক থাকা অবস্থায় আপনি মামলা করেছেন। তিনি বলেছেন আমরা মামলা করিনা। আমি বলি কি, সাংবাদিকদের, গণমাধ্যেম কর্মীদেরকে উপদেশ দিতে আসবেন না।

তিনি আরও বলেন, আপনারা সন্ত্রাস করবেন আমরা লিখবো। ভালো কাজ করে দেখান আমরা ভালো লিখবো। নারায়ণগঞ্জে পজিটিভ কাজ করে দেখান। বলেন আমরা ত্বকী হত্যার বিচার চাই, বলেন ১’শ ৬৪ ধারায় যে আসামীর কথা বলা হয়েছে তাকে গ্রেপ্তার করা হয় না কেন? এসব বলেন ? আমরা আপনাদের পক্ষে লিখবো। আপনারা যখন সন্ত্রাসের বিরুদ্ধে বলেন না উল্টো তাদের পক্ষপাতিত্ব করেন তখন সাংবাদিকদের উপদেশ দিয়ে কোন লাভ নেই। সাংবাদিকরা সারা পৃথিবীতে অন্যায়ের বিরুদ্ধে যেমন সারাজীবন লিখেছে তেমনি ভবিষ্যতেও লিখবে।

সকল গণমাধ্যেম কর্মীদের সৎ সাংবাদিকতা করার আহবান জানিয়ে মাসুম বলেন, আমরা অতীতে যেমনি করে চলেছি, ভবিষ্যতেও এর ব্যতিক্রম হবে না। আমরা আমাদের মতোই চলবো। আমরা কখনোই নিরেপেক্ষ হতে পারি না, কারন সন্ত্রাসীকে আমরা সন্ত্রাস বলি। ভালো করলে ভালো লেখা হবে, খারাপ করলে খারাপ। যত কালা-কানুন আমাদের ওপর চাপিয়ে দেয়া হোক না কেন আমরা আমাদের মতোই চলবো। আমাদের মূল শক্তি আমাদের কলম। আমাদের হাতে কলম আছে তাই আমরা মুক্ত চেতনায় লিখেই যাবো। মামলা তো আমরা খাচ্ছি, জেলে তো আমরা যাচ্ছি তাতে কী? আমাদের লেখা কখনোও বন্ধ হবে না।

নারায়ণগঞ্জ জেলা প্রথম অলোর বন্ধুসভার সভাপতি সাব্বির আল ফাহাদের সভাপতিত্বে এসময় আরও উপস্থিত ছিলেন, সন্ত্রাস নিমূর্ল ত্বকী মঞ্চের আহবায়ক ও সাংস্কৃতিক ব্যাক্তিত্য রফিউর রাব্বী, জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আবদুস সালাম, সাধারণ সম্পাদক আফজাল হোসেন পন্টি, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল, জেলা সাংস্কৃতিক জোটের সভাপতি এড. জিয়াউল ইসলাম কাজল, জেলা নাগরিক কমিটির সভাপতি এড. এবি সিদ্দিকি ও সাধারণ সম্পাদক আবদুর রহমান,বাংলাদেশ ওর্য়াকার্স পার্টি জেলা সভাপতি হাফিজুর রহমান, গণসংহতি আন্দোলন জেলার সমন্বয়ক তরিকুল সুজন প্রমূখ।

স্পন্সরেড আর্টিকেলঃ