আজ শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রকাশ্যে ধূমপান করলেই ‘কানাপট্টি’

সৈয়দ মোহাম্মদ রিফাত
প্রকাশ্যে ধূমপান করার কারণে সকলের সামনে কানে ধরে উঠবস করতে হয়েছে দুই যুবককে। বুধবার (২৫ মার্চ) বিকেলে হাস্যকর এমন ঘটনা ঘটেছে  নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া খাজা সুপার মার্কেটের সামনে।

সরেজমিনে দেখা যায়, রাস্তার পাশ দিয়ে প্রকাশ্যেই ধূমপান করতে করতে যাচ্ছেন দুই যুবক। অন্যদিকে করোনা ভাইরাস প্রতিরোধে নগরীর রাস্তাঘাট এবং যানবাহনগুলোতে স্প্রে’র কাজে ব্যস্ত ছিলো র‌্যাব- ১১’র টিম। এমতাবস্থায় র‌্যাব তাদের দাঁড় করিয়ে প্রকাশ্যে ধূমপানের বিষয়ে জানতে চায়। র‌্যাবের সদস্যরা বলেন, যেখানে করোনা নিয়ে উদ্বিগ্ন মানুষ। এই ভাইরাস ক্রমসই মানুষের মাঝে সংস্পর্শের কারণে ছড়িয়ে পরছে সেখানে এভাবে প্রকাশ্যে ধূমপান করা কি ঠিক? প্রত্যুত্তরে তারা কোন কিছুই বলতে পারে নি। প্রকাশ্যে ধূমপান করার কারণে তাদের প্রায় দশবার কানে ধরে উঠবস করতে হয়েছে।

হাস্যকর এমন দৃশ্য দেখে উপস্থিত সকলেই র‌্যাবকে বাহবা জানায়। প্রত্যেক্ষদর্শীরা বলেন, করোনা পরিস্থিতি মোকাবিলায় আমরা এমনিতেই হিমসিম খাচ্ছি। ইতিমধ্যেই সরকারের পক্ষ থেকে সকলকে বিনা প্রয়োজনে ঘর থেকে বের হতে নিষেধ করা হয়েছে। এমন ক্রান্তিলগ্নে সকলেরই উচিৎ যতটুকু সম্ভব সচেতনতা অবলম্বন করা।

এসএমআর

স্পন্সরেড আর্টিকেলঃ