আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পৌরসভা নির্বাচনে ঘটতে চলেছে বিরল ঘটনা, একটি ওয়ার্ড নিয়ে নির্বাচন করবেন কাউন্সিলর প্রার্থী রিয়া

সংবাদচর্চা রিপোর্ট
রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার নির্বাচনের তফসিল ইতোমধ্যে ঘোষণা করা হয়েছে। এরই মধ্যে সম্ভাব্য প্রার্থীরা তাদের প্রচার-প্রচারণা শুরু করে দিয়েছেন। তবে অনেকটাই ব্যতিক্রম একটি ঘটনা ঘটতে যাচ্ছে আসন্ন নির্বাচনে। সকলের জানা যে, এসকল নির্বাচনে সাধারণত মহিলা প্রার্থীরা একাধিক ওয়ার্ড নিয়ে প্রার্থী হন তথা নির্বাচন করে থাকেন। অথচ, কাঞ্চন পৌরসভা নির্বাচনে শুধুমাত্র ৫নং ওয়ার্ড নিয়ে নির্বাচন করতে যাচ্ছেন রূপগঞ্জ উপজেলা যুবমহিলা লীগের সভাপতি কাউন্সিলর প্রার্থী ফেরদৌসি আক্তার রিয়া। এককভাবে একটি ওয়ার্ড নিয়ে এরকম নির্বাচন করতে কোন নারী প্রার্থীকে দেখা মেলে নি, বলাচলে আসন্ন নির্বাচনে একটি বিরল ঘটনা ঘটতে চলেছে ।
কেন এমন ব্যতিক্রম উদ্যোগ বিষয়টি পরিষ্কার করতে দৈনিক সংবাদচর্চা অফিস থেকে মুঠোফোন করা হয় ফেরদৌসী আক্তার রিয়াকে। প্রতিবেদকের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের এলাকায় এতোদিন বিএনপির কাউন্সিলর ছিলো। এই পৌরসভার মধ্যে আমাদের ৫নং ওয়ার্ডের মধ্যে কোন উন্নয়ণ হয় নাই। এই ওয়ার্ডের বিষয়ে তিনি কখনোই মন্ত্রী মহোদয়ের কাছে যান নাই। আর তাই ৫নং ওয়ার্ডে অনেক মানুষ পানির মধ্যে ডুবে থাকে, ড্রেন নাই, পচাঁ নর্দমার পানির মধ্যে ডুবে থাকে।
তিনি আরও বলেন, তাই ওই ওয়ার্ডের এলাকাবাসী মনে করছেন যে, এখানে যদি আওয়ামী লীগের কেউ থাকে তাহলে উন্নয়ণ হবে। আর সে কারণেই আমি এই সিদ্ধান্ত নিয়েছি এবং আমি আশা করি নির্বাচনে আমি জয়লাভ করবো একই সাথে এই ওয়ার্ডের মানুষের সেবায় নিজেকে উজার করে দিতে পারবো।
উলে¬খ্য, কাঞ্চন পৌরসভায় মোট ভোটার রয়েছেন ৩৫ হাজার ছয়শ ৭৫ জন। তার মধ্যে পুরুষ ভোটার ১৮ হাজার ১৮৫ আর আর নারী ভোটার ১৭ হাজার ৫’শ জন। উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রির্টানিং অফিসার সূত্রে জানা যায়, কাঞ্চন পৌরসভার নির্বাচনের মনোনয়নপত্র সংগ্রহের শেষ তারিখ ৩০ জুন। মনোনয়নপত্র যাচাই বাছাই ২ জুলাই, প্রত্যাহার ৯ জুলাই। নির্বাচন অনুষ্ঠিত হবে ২৫ জুলাই।

স্পন্সরেড আর্টিকেলঃ