আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের নিয়মিত বেতন ভাতার দাবিতে মানবন্ধন

প্রেস বিজ্ঞপ্তি:
দেশের ৩২৮টি পৌরসভার জনপ্রতিনিধিদের সম্মানী ভাগা এবং পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের নিয়মিত বেতন ভাতাদি প্রাপ্তিসহ পৌরসভাসমূহের বিদ্যমান সমস্যা সমাধানের বিষয়ে সুপারিশমালা প্রণয়নের জন্য স্থানীয় সরকার বিভাগ কর্তৃক গঠিত কমিটির প্রতিবেদনে জনপ্রতিনিধিসহ পৌর কর্মকর্তা-কর্মচারীদের মৌলিক দাবীর প্রতিফলন না হওয়ায় বাংলাদেশ পৌরসভা সার্ভিস এসেসিয়েশন এক দফা দাবী আদায়ের লক্ষ্যে ১ জুলাই ২০১৯ইং সোমবার হতে পূনরায় আন্দোলনে যাচ্ছে।

আন্দোলনের কর্মসূচী হিসেবে ১লা জুলাই পূর্ণদিবস কর্মবিরতী পালন, ২ জুলাই স্ব স্ব প্রেসক্লাবের সম্মুখে সকাল ৯ টা হতে দুপুর ২ টা পর্যন্ত অবস্থান কর্মসূচী ও ১৪ জুলাই ঢাকা কেন্দ্রীয় শহীদ মিনারে অবস্থান কর্মসূচী পালন করবে। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে তারাব পৌরসভার কর্মকর্তা-কর্মচারী এসোসিয়েশন সকাল ৯ টা হতে বিকাল ৫ টা পর্যন্ত পৌরসভার সম্মুখে অবস্থান কর্মসূচী পালন করবেন এবং সকল ধরনের সেবা বন্ধ রাখেন।

তারা তাদের মূল দাবি আদায়ের লক্ষ্যে কেন্দ্র ঘোষিত সকল ধরনের কর্মসূচী পালনে সচেষ্ট থাকবেন বলে বক্তারা ঘোষণা দেন। তার তাদের দাবী আদায়ের জন্য মাননীয় প্রধান মন্ত্রীর নিকট উদ্যত আহ্বান জানান। নিয়মিত বেতন ভাগা না পেয়ে তারা মানবেতন জীবন যাপন করছেন বলে বক্তরা বলেন। পৌরসভার সকল ধরনের সেবা তারা প্রদান করে থাকন। অথচ সামাজিক মর্যাদা নিয় বেঁচে থাকার নূন্যতম সুযোগটুকু তারা পাচ্ছে না মর্মে জানান। এমনিক অনেক বক্তারা বলেন যে, রোহিঙ্গাদের চেয়ে তারা মানবেতর জীযন যাপন করছেন।

স্পন্সরেড আর্টিকেলঃ