আজ বৃহস্পতিবার, ৯ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পাবনা ১ আসনে বেপোরোয়া হয়ে উঠছে টুকু বাতেনের সন্ত্রাসী বাহিনী, হুমকির মুখে আ.লীগ

পাবনা ১ আসনে বেপোরোয়া হয়ে উঠছে টুকু

পাবনা ১ আসনে বেপোরোয়া হয়ে উঠছে টুকুনবকুমার

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে পাবনা ১ আসনে আ.লীগের মনোনয়ন প্রত্যাশীদের দমনের মহাউৎসবে মেতে উঠেছে সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী শামসুল হক টুকু । বেড়া সাথিয়ায় টুকু তার সন্ত্রাসী বাহিনী দিয়ে মাদক, জুয়া, অবৈধ বালু উত্তলনের ব্যবসা করে আসছে বলে অভিযোগ রয়েছে।

সাবেক তথ্য প্রতিমন্ত্রী অধ্যাপক ড. আবু সাঈয়িদ ‘বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনা মঞ্চর’ মাধ্যমে জঙ্গীবাদ, সন্ত্রাস, দুর্নীতি, মাদক ও স্বাধীনতা বিরোধী অপশক্তিকে রুখে দিয়ে বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণে দেশরত্ন শেখ হাসিনার কর্মকান্ডকে তৃণমূল পর্যায়ে পৌঁছে দেয়ার লক্ষ্যে ৫ মে থেকে ১১ মে পর্যন্ত ৬৮, পাবনা-১ (সাঁথিয়া-বেড়া) আসনে ১৬টি ইউনিয়নের শতাধিক গ্রামের ৩২টি জনসভা করেন।

সরেজমিনে দেখা যায় আবু সাইয়িদের জনসভায় লাখো জনতার ঢল নামে । জনতার ঢল নামা দেখে দিশেহারা হয়ে শামসুল হক টুকু প্রশাসন কে দিয়ে জোর করে ১৪৪ ধারা জারি করিয়েছে বলে জানিয়েছে সাথিয়ার একাধিক ব্যক্তি।

বেড়া সাথিয়ার বিভিন্ন স্থানে আ.লীগের জনসভায় টুকুর ক্যাডার বাহিনীরা হানা দিয়েছে। সাইয়িদ সমর্থকরা বর্তমান সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরতে  প্রচারণায় নামায় টুকু ও তার ভাই বাতেনের  সন্ত্রাসী বাহিনী দিয়ে সাইয়িদ সমর্থক সহ আ.লীগের ত্যাগী নেতাকর্মীদের ব্যবসা বাণিজ্য বন্ধ করে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

টুকু স্বরাষ্ট্রমন্ত্রী থাকা কালে তার দালাল বাহিনী দিয়ে বেড়া সাথিয়া থেকে টাকার বিনিময়ে জামায়াত বিএনপির কর্মীদের চাকরি দিয়েছে বলে জনশ্রুতি রয়েছে।

জানা গেছে  টুকুর ভাই যুদ্ধাপরাধী জামায়াতের সাবেক আমীর নিজামীর অন্যতম সহচর বেড়া পৌরসভার মেয়র আব্দুল বাতেন বেড়া উপজেলা আ.লীগের সভাপতি হয়ে পেশি শক্তির জোরে জামায়াত শিবিরকে আ.লীগে যোগদান করিয়ে হাজার হাজার আ.লীগের ত্যাগী নেতাকর্মীদের নির্যাতন করিয়েছে।

জানা গেছে বেড়া সাথিয়ায় বিভিন্ন সময়ে  খুন ও চুড়ি -ডাকাতির  সাথে টুকু বাতেনের সমর্থরা জড়িত রয়েছে । তাদের প্রশাসন দেখেও কিছু বলছে না।

টুকু ও বাতেনের ক্যাড়ার দুলালের নেতৃত্বে বেড়া সাথিয়ায় আ.লীগের মনোনয়ন প্রত্যাশীদের দমনের জন্য অস্ত্রের ভয় দেখিয়ে জনমনে আতংক সৃষ্টি  করছে।দুলাল  তার ক্যাডার বাহিনী দিয়ে নিরামূলের রাজমিস্ত্রীর দোকান বন্ধ করে দিয়েছে।

বেড়া সাথিয়ায় টুকু বাতেনের বিশাল সন্ত্রাসী বাহিনী রয়েছে যাদের মধ্যে বনগ্রামের ইয়াবা ব্যবসায়ী সেবু ,বাবাখোর শফিকুল,জাকির,হাফিজ,মিলন,শফি,দুলাল,বরকত,মামুন,ধুলাউড়ির চেয়ারম্যান জারিফ ,মাদক সম্রাটা টুটুল,মুকুল,রাজাকার পুত্র এমএইচ রুবেল,সাজিদ খান,আতাইকুলার খোকন,সাব্বির,বিষনুপুরের পিন্চু ইত্যাদি।

একাধিক আ.লীগ নেতা সংবাদচর্চাকে জনান ,টুকু বাতেন যে ভাবে জামায়াত শিবিরের নেতাকর্মীদের পুনবাসন করছে তাতে বেড়া সাথিয়ায় আ.লীগ হুমকির মুখে পড়বে। বেড়া সাথিয়া বাসি টুকু বাতেনের হাত থেকে মুক্তি পেতে চায়।

 

স্পন্সরেড আর্টিকেলঃ