আজ রবিবার, ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পাঠানটুলীতে লকডাউন মানছে না

নিজস্ব প্রতিবেদকঃ
সিদ্ধিরগঞ্জের পাঠানটুলী এলাকার একটি বাড়ির ভাড়াটিয়া ও বাড়িওয়ালাসহ ৯টি পরিবারের ২৫ জনকে হোম কোয়ারেন্টিনে থাকতে নির্দেশ দেয়া হয়েছে। গত ৩ এপ্রিল রাত সাড়ে ১১ টায় সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ ও স্থানীয় নাসিক ১০ নং ওয়ার্ড কাউন্সিলরের উপস্থিতিতে এ নির্দেশ দেয়া হয়। এ বাড়ির একজন নারী যিনি বাড়িওয়ালা তিনি বন্দরে করোনায় মৃত নারীকে গোসল করিয়েছিলেন। এর পর থেকে ওই বাড়ির আশে পাশে লোজন চলাফেরা না করলেও অলিতে গলিতে লোকজন জনসমাগম করছে। রাস্তার দাড়িয়ে ভিড় করছে এলাকাবাসী। অনেক জায়গায় সেলুনে আড্ডা দিচ্ছেন স্থানীয়রা।
জেলা প্রশাসন পক্ষ থেকে রোববার রাতে সদর, ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জ থানা আওতায় থাকা যে সব এলাকা রয়েছে তা লকডাউন করে দেয়। করোনাভাইরাস মোকাবেলায় জেলা প্রশাসন কঠোর হলেও পাঠানটুলী এলাকার বাসিন্দারা তা মানছেনা। পুলিশ বলছে, ঘর থেকে বাইরে এলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। তবে পাঠানটুলি এলাকাতে ঘরের চেয়ে বাইলে বেশি লোজন দেখা গেছে। জনসমাগম করে বিভিন্ন স্থানে আড্ডা দিচ্ছে স্থানীয়রা।
এলাকার সচেতন নাগরিকদের দাবি, জনসমাগম বিচ্ছিন্ন করতে পাঠানটুলি এলাকায় প্রশাসনের কঠোর ব্যবস্থা নেয়া প্রয়োজন বলে দাবি করেন।

সংবাদচর্চা/এসএম

স্পন্সরেড আর্টিকেলঃ