আজ রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ

পদ্মা সেতুর তৃতীয় স্প্যান উঠতে পারে কাল

পদ্মা সেতু প্রকল্পের প্রকোশলী হুমায়ূন কবীর জানান, শরীয়তপুরের জাজিরা প্রান্তের ৩৫ নম্বর পিলার এলাকায় স্প্যানটি অবস্থান করছে। ৩৯ ও ৪০ নম্বর পিলার এলাকায় পৌঁছাতে ৩০ মিনিট সময় লাগবে। কাল সকালের দিকে ভাসমান ক্রেনের সাহায্যে পিলারের ওপর উঠানো হবে স্প্যানটিকে। বর্তমানে খুঁটিনাটি বিষয়গুলো দেখা হচ্ছে।

পদ্মা সেতুর তৃতীয় স্প্যান উঠতে পারে কালপদ্মা সেতু প্রকল্পের প্রকোশলী হুমায়ূন কবীর জানান, শরীয়তপুরের জাজিরা প্রান্তের ৩৫ নম্বর পিলার এলাকায় স্প্যানটি অবস্থান করছে। ৩৯ ও ৪০ নম্বর পিলার এলাকায় পৌঁছাতে ৩০ মিনিট সময় লাগবে। কাল সকালের দিকে ভাসমান ক্রেনের সাহায্যে পিলারের ওপর উঠানো হবে স্প্যানটিকে। বর্তমানে খুঁটিনাটি বিষয়গুলো দেখা হচ্ছে।

সংবাদচর্চা ডট কম:

আগামীকাল রোববার পদ্মা সেতুর তৃতীয় স্প্যান বা সুপার স্ট্রাকচার ৭সি ৩৯ ও ৪০ নম্বর পিলারের ওপর বসতে পারে । এরই মধ্যে স্প্যানটি ৩৫ নম্বর পিলার এলাকায় অবস্থান করছে। বর্তমানে স্প্যান বসানোর জন্য যাবতীয় প্রস্তুতি ও খুঁটিনাটি বিষয়গুলো বিশেষজ্ঞ প্যানেল দিয়ে পরিদর্শন করা হচ্ছে।

গতকাল শুক্রবার বেলা ১২টার দিকে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার মাওয়া কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে ১৫০ মিটার দৈর্ঘ্য ও তিন হাজার ১৪০ টন ওজনের স্প্যান নিয়ে যাত্রা শুরু করে ৩ হাজার ৬০০ টন ধারণ ক্ষমতার ক্রেন তিয়ান ই। সন্ধ্যার দিকে ক্রেনটি স্প্যান নিয়ে ৩৫ নম্বর পিলার এলাকায় পৌঁছায়। বর্তমানে স্প্যান নিয়ে সেখানেই আছে ক্রেনটি।

তৃতীয় স্প্যানটি পিলারের ওপর বসলে দৃশ্যমান হবে সেতুর ৪৫০ মিটার। এর আগে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭ ও ৩৮ নম্বর পিলারের ওপর বসানো হয় প্রথম স্প্যান। চলতি বছরের ২৮ জানুয়ারি ৩৮ ও ৩৯ নম্বর পিলারের ওপর বসে দ্বিতীয় স্প্যান।

স্পন্সরেড আর্টিকেলঃ