আজ বৃহস্পতিবার, ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

মুক্তিযোদ্ধার কফিন জাতীয় পতাকা দিয়ে মোড়ানো ছাড়াই বেড়া মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের গার্ড অব অনার প্রদান

পতাকা দিয়ে মোড়ানো ছাড়াই

পতাকা দিয়ে মোড়ানো ছাড়াই

নবকুমার: পাবনার বেড়া উপজেলার সম্ভপুর এলাকার বীর মুক্তিযোদ্ধা তাহেজ উদ্দিন সরকার গত শুক্রবার গভীর রাতে ইন্তেকাল করিয়েছেন ইন্নালি…..। মৃত্যু কালে মরহুমের বয়স হয়েছিল ৮২ বছর।তিনি স্ত্রীসহ ৪ পুত্র ও ৫ মেয়ে রেখে যান। শনিবার ১৯ শে মে বেড়া কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে মুক্তিযোদ্ধা তাহেজ উদ্দিন সরকারের জানাযার নামাজ অনুষ্ঠিত হয়।

বীর মুক্তিযোদ্ধা তাহেজ উদ্দিন সরকারকে পূর্ণরাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হয় নি বলে মরহুমের পরিবারের পক্ষ থেকে অভিযোগ পাওয়া গেছে। বেড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের পক্ষ  থেকে মরহুমের কফিনে কোন প্রকার জাতীয় পতাকা দিয়ে মোড়ানো ছাড়াই গার্ড অব অনার প্রদান করা হয়েছে ।

বেড়া উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সভাপতি  ইসহাক আলীর কাছে  মরহুমের পরিবার এবং স্থানীয় মুক্তিযোদ্ধারা পতাকা না জড়ানোর বিষয়টি জানতে চাইলে তিনি কোন জবাব দেন নি।

মরহুমের ছেলে মিলন দৈনিক সংবাদচর্চাকে বলেন, আমার বাবা একজন প্রকৃত মুক্তিযোদ্ধা তার ভারত এবং বাংলাদেশের দুটি সনদ পত্র আছে। বেড়া মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের সভাপতি ইসহাক আলী ইচ্ছাকৃতভাবে আমার বাবাকে পূর্ণাঙ্গ রাষ্ট্রীয় মর্যাদা দেয় নি। ইসহাক গোটা  মুক্তিযোদ্ধাদের অমর্যাদা করেছে। আমি তার বিচার চাই।

মিলন আরো বলেন, রাষ্ট্রীয় মর্যাদার ব্যাপারে আমি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে তিন বার ফোন দিয়ে জানতে চাই যে গার্ড অব অনার দেওয়ার সব কিছু ঠিক আছে কি না ,জবাবে ইউএনও বলেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিল সব ব্যবস্থা করেছে। আপনি চিন্তা করবেন না সব কিছু ঠিক আছে। কিন্তু বাস্তবে পূণাঙ্গ রাষ্ট্রীয় মর্যাদা দেওয়া হয় নি।

 

 

স্পন্সরেড আর্টিকেলঃ