আজ শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নয়া চ্যালেঞ্জের মুখে বিএনপি

নবকুমার:

নয়া চ্যালেঞ্জের মুখে নারায়ণগঞ্জ বিএনপি। চলমান দলীয় কর্মসূচি ঘিরে বিএনপি নেতাদের মধ্যে বাড়ছে কোন্দল, ব্যক্তি হিংসা। দুর্বল নেতৃত্ব আর আস্থার অভাবে অনেক নেতা-কর্মী বিএনপি ছাড়ে গেছেন। রূপগঞ্জ,আড়াইহাজার, সোনারগাঁ, ফতুল্লা-সিদ্ধিরগঞ্জে বিএনপিতে ভাঙন লক্ষ্য করা যাচ্ছে । ইতোমধ্যে রূপগঞ্জে বেশ কয়েকজন বিএনপি নেতাকর্মী আওয়ামীলীগে যোগ দিয়েছেন। এই লাইন আরও বাড়তে পারে। সুত্রের খবর দলীয় সমাবেশে এক পক্ষ গেলে আরেক পক্ষ যায় না। ২৭ আগস্ট বন্দরে বিএনপির বিক্ষোভ সমাবেশ স্থগিত হয় । ২৮ আগস্ট তারাব পৌর বিএনপির বিক্ষোভ সমাবেশ স্থগিত করে। ২৯ আগস্ট কাঞ্চন এবং ২ সেপ্টেম্বর কায়েতপাড়ায় বিএনপির বিক্ষোভ সমাবেশ। এ কর্মসূচি ঘিরে দলটির নেতাদের মধ্যে দ্বন্দ্ব লক্ষ্য করা যাচ্ছে। দিপু ভুঁইয়া এবং নাসির সমর্থকদের মধ্যে দূরত্ব বাড়ছে। হুমায়ুন রূপগঞ্জ থানা বিএনপির আহবায়ক, টুটুল যুগ্ম আহবায়ক। মাহফুজুর রহমান হুমায়ুন এবং টুটুলের মধ্যে দ্বন্দ্ব। ইতোমধ্যে টুটুলের বিরুদ্ধে কেন্দ্রে অভিযোগ দিয়েছেন থানা বিএনপির একাংশ। ধানের শীষের প্রার্থী কাজী মনিরুজ্জামান আর্থিক সংকটে। কোণঠাসায় তৈমূর । আড়াইহাজারে বিএনপির সাবেক এমপি আতাউর রহমান আঙ্গুর এবং দলটির আরেক নেতা নজরুল ইসলাম আজাদের মধ্যে চরম দ্বন্দ্ব । ফতুল্লা -সিদ্ধিরগঞ্জে সিয়াস-মামুনের দ্বন্দ্ব। সোনারগাঁয়ে মাঠে নামছে বিএনপির সাবেক মন্ত্রী রেজাউল করিম। এমন পরিস্থিতিতে দল ত্যাগ ঠেকানো বর্তমান বিএনপি নেতাদের কাছে নয়া চ্যালেঞ্জ। এসব কিছু নির্ভর করছে দলটির দলীয় মনোনয়নের উপর। মনোনয়ন বঞ্চিতরা দলে এবং মাঠে থাকবে কিনা সন্দেহ। দল ক্ষমতায় গেলে বিভিন্ন কথা। তা না হলে বিএনপিতে—।
সুত্রের খবর নারায়ণগঞ্জে ধানের শীষ প্রতীক নিয়ে যারা সংসদ নির্বাচন করতে ইচ্ছুক তাদেরকে আন্দোলন-সংগ্রামে মাঠে থাকতে নির্দেশ দিয়েছে বিএনপির হাইকমান্ড। এতে বাড়ছে গ্রুপিং আর আতাঁত ।

বিএনপির সাবেক এমপি আঙ্গুর বলেন, দল এবার আর ভুল করবে না।

নারায়ণগঞ্জ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক আলহাজ্ব নাসির উদ্দিন বলেন, মাঠে নামলে আমাদের উপর হামলা করা হয়। আমরা দলীয় কর্মসূচী পালনের জন্য রাজপথে আছি।

স্পন্সরেড আর্টিকেলঃ