আজ শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নৌকার প্রচার সভায় গোবর নিক্ষেপ!

নিজস্ব প্রতিবেদক:  তৃতীয় ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে লক্ষ্মীপুরে নৌকার প্রচার সভায় গরুর গোবর ছোঁড়া হয়েছে। তা নিয়ে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে দুই গ্রুপ । জেলা আওয়ামীলীগের ব্যানারে বৃহস্পতিবার সকাল ১০টায় দলীয় কার্যালয়ে সদরের উপজেলা চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী আবুল কাশেমের পক্ষে এই সংবাদ সম্মেলন করা হয়।

এদিকে দুপুর ১২ টায় লক্ষ্মীপুর প্রেসক্লাবে একই উপজেলার স্বতন্ত্র চেয়ারম্যান পদে দোয়াত কলম প্রতীকের প্রার্থী পৃথক সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামীলীগ সভাপতি গোলাম ফারুক পিংকু অভিযোগ করে বলেন, বুধবার সন্ধ্যায় শহরের সমসেরাবাদ এলাকায় নৌকার উঠান বৈঠক সভা চলাকাল অবস্থায় নেতা-কর্মীদের লক্ষ্য করে পিছন থেকে অতর্কিত ভাবে কতিপয় মুখোশধারী সন্ত্রাসী সভাস্থলে উপস্থিত জনতার উপর গোবর নিক্ষেপ করে। এই ছাড়া ও সভাস্থলে আসা ছাত্রলীগ কর্মীদেরকে বেদম ভাবে মারধর করে সন্ত্রাসীরা।

ঐ সন্ত্রাসীরা লক্ষ্মীপুরের নির্বাচনী পরিবেশ নষ্ট করার জন্য পরপর বিভিন্ন ঘটনা ঘটিয়ে যাচ্ছে বলে লিখিত অভিযোগ করেন গোলাম ফারুক ফিংকু সভাপতি লক্ষ্মীপুর জেলা আওয়ামলীগ। এসময় কয়েকজন নেতা-কর্মীর গায়ে গোবর লেগে তারা লাঞ্চনার শিকার হন। এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের গ্রেফতারের দাবী জানান তিনি।
একই সঙ্গে নির্বাচনকে সামনে রেখে বহিরাগত অস্ত্রধারীরা এলাকায় অবস্থান করাসহ নৌকার কর্মী সমর্থকদের

হুমকি ধমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ করেন। এতে করে রক্তক্ষয়ী সংঘর্ষের আশঙ্কা প্রকাশ করে প্রশাসনের কাছে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবী জানান আওয়ামীলীগ সভাপতি।

এদিকে জেলা আওয়ামীলীগের সংবাদ সম্মেলনের পর দুপুর ১টায় লক্ষ্মীপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের আয়োজন করেন সদর উপজেলার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী দোয়াত কলমের এ কে এম সালাহ উদ্দিন টিপু। এসময় গোবর নিক্ষেপের ঘটনার তীব্র নিন্দা জানিয়ে ওই নিন্দনীয় কাজে জড়িতদের তদন্ত করে সর্বোচ্চ শাস্তির দাবী জানান টিপু। সালাহ উদ্দিন টিপু পাল্টা অভিযোগ করে বলেন নৌকার প্রার্থীর জনপ্রিয়তা শুন্য দেখে নির্বাচনকে প্রভাবিত করার অপচেষ্টা করছে তারা। ভোটের মাঠে জনগণের কাছে না যেয়ে কিছু সেলফিবাজ নেতা তাদের বাসায় বসে উল্টো পাল্টা বকছেন। সুষ্ঠ ও অবাধ নির্বাচন অনুষ্ঠানে প্রশাসন ও সাংবাদিকদের সহযোগিতা চান এই প্রার্থী।

স্পন্সরেড আর্টিকেলঃ