আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নৌকাকে কোটিপতির চ্যালেঞ্জ

সংবাদচর্চা রিপোর্ট:

একুশের ইউপি ভোটকে ঘিরে রাজনৈতিক উত্তাপ বাড়ছে সদর,বন্দর ,রূপগঞ্জে। স্থানীয় সূত্রমতে, দ্বিতীয় দফায় নারায়ণগঞ্জ সদরে সবচেয়ে হাইভোল্টেজ নির্বাচন হবে গোগনগর ইউনিয়নে । এ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. জসিম উদ্দিন নৌকা প্রতীকে লড়ছেন। জসিম উদ্দিনকে জিততে হলে পরাজিত করতে হবে একজন কোটিপতিকে। ওই কোটিপতি হলেন গোগনগর ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি ফজর আলী। তিনি মোটরসাইকেল প্রতীকে লড়ছেন। ইতোমধ্যে দল থেকে বহিস্কার করা হয়েছে ফজর আলীকে। দল থেকে তাকে বহিস্কার করলেও তার টাকার কাছে নৌকা জিতবে কিনা তা নিয়েও আলোচনা হচ্ছে ভোটারদের মাঝে । আওয়ামী লীগ নেতৃবৃন্দসহ জসিম উদ্দিনকে সমর্থন দিয়েছেন জাতীয় পাটির সংসদ সদস্য সেলিম ওসমান, আওয়ামী লীগ সংসদ সদস্য শামীম ওসমান। তাদের সমর্থন নিয়ে এগিয়ে যাচ্ছেন জসিম উদ্দিন। গোগনগরে আরও একজন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী নুর হোসেন সওদাগর। জানা গেছে তিনি সাবেক প্যানেল চেয়ারম্যান । তারও ভোট ব্যাংক আছে। জসিম -ফজর দ্বন্দ্বে নুর হোসেন বাজিমাত করতে পারেন।

ব্যবসায়ী ফজর আলীর ভাই প্রয়াত চেয়ারম্যান নওশেদ আলী স্বতন্ত্র থেকে চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন। এখন দেখার অপেক্ষা তিনি কি করেন । ভাইয়ের মৃত্যুর পর ওই ইউপিতে নৌকার মনোনয়ন পেতে দৌড় শুরু করেন ফজর আলী। দলীয় মনোনয়ন না পেয়ে তিনি বিদ্রোহ করছেন।
দলীয় একাধিক নেতা ও স্থানীয়রা এই প্রতিবেদককে জানান, গোগনগরে তিনজন প্রার্থী জনপ্রিয়। ফজর আলী কোটিপতি। তার ভাই চেয়ারম্যান ছিলো। জসিম উদ্দিনের টাকা কম। ভোট বিক্রি না হলে , আওয়ামী লীগ নেতৃবৃন্দ ঐক্যবদ্ধ থাকলে জসিম উদ্দিন নৌকা প্রতীকে জয়ী হবে। এর বাইরে গেলে ভিন্ন কথা।
এছাড়া কাশীপুর ইউপিতে আওয়ামী লীগ প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান এম সাইফউল্লাহ বাদল জনসমর্থনে এগিয়ে আছেন। পিছিয়ে আছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী মুহাম্মাদ ওমর ফারুক ।
এনায়েতনগরে আওয়ামী লীগ প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান মো. আসাদুজ্জামান এগিয়ে আছেন।

আলীরটেক ইউপিতে পিছিয়ে আছেন স্বতন্ত্র প্রার্থী সায়েম আহাম্মেদ, এগিয়ে আছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাকির হোসেন।
বন্দরের কলাগাছিয়ায় নৌকার বিপরীতে শক্ত প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন। কলাগাছিয়ায় বন্দর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজিম উদ্দিন প্রধান নৌকা নিয়ে নির্বাচনী মাঠে। তার বিপরীতে নির্বাচনী মাঠ দাপিয়ে বেড়াচ্ছেন জাতীয় পার্টির মনোনীত প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান দেলোয়ার হোসেন প্রধান। এই নির্বাচনে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের শরিক দল জাতীয় পার্টি থেকে নির্বাচিত সেলিম ওসমানও দেলোয়ার হোসেনকে সমর্থন দিচ্ছেন। কাজিম উদ্দিন প্রধানকে আওয়ামী লীগ নেতৃবৃন্দ সমর্থন দিচ্ছেন। আইভী সমর্থকরা তার পক্ষে মাঠে রয়েছে। এ ইউনিয়নে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভ্যাস পাওয়া যাচ্ছে।
বন্দর ইউনিয়নে নৌকার প্রার্থী মোক্তার হোসেন এবং মুছাপুরে আওয়ামী লীগের মজিবুর রহমান। বন্দর ,মুছাপুরে জাতীয় পার্টির হেভিওয়েট প্রার্থী আছে। জাতীয় পার্টিকে তারা হারাতে পারবে কিনা তা দেখার অপেক্ষা।

এদিয়ে ভোটের দিন যতই এগিয়ে আসছে ততই উত্তাপ বাড়ছে। প্রার্থীরা প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। তারা কাউকে ছাড় দিতে নারাজ। বিদ্রোহীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিচ্ছে জেলা আওয়ামী লীগ। এ ব্যাপারে রাজনৈতিক বিশ্লেষক বলছে শেষ পর্যন্ত দলীয় চাপে বিদ্রোহী প্রার্থীর সংখ্যা কমতে পারে।

উল্লেখ্য দ্বিতীয় দফা ইউপি নির্বাচনে নারায়ণগঞ্জের তিন উপজেলায় ১১ নভেম্বর ভোটগ্রহণ।

স্পন্সরেড আর্টিকেলঃ