আজ বুধবার, ১২ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

না.গঞ্জ বিএনপির প্রার্থী চূড়ান্ত বুধবার

না.গঞ্জ বিএনপির

না.গঞ্জ বিএনপির নিজস্ব প্রতিবেদক:  একাদশ জাতীয় সংসদ নির্বাচন ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। নির্বাচনকে সামনে রেখে প্রার্থী চূড়ান্ত করতে ব্যস্ত সময় পার করছে বিএনপি। সারাদেশের ন্যায় নারায়ণগঞ্জ বিএনপি’র মনোনয়ন প্রত্যাশীরাও দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন।

আর প্রায় এক যুগ পর সংসদ নির্বাচনে সামিল হওয়ায় এবার সংসদ সদস্য হবার মনোনয়ন যুদ্ধে প্রবীণদের পাশাপাশি শরিক হয়েছেন নারায়ণগঞ্জ বিএনপির তরুণ ও উদীয়মান নবীন নেতারাও।

কিন্তু শেষতক নারায়ণগঞ্জে ধানের শীষের আসন পুনরুদ্ধারে সংসদীয় ৫টি আসনে প্রবীণরাই প্রতিদ্বন্দীতায় আসছেন নাকি এবার সুযোগ পাবেন নবীণরা, আগামী বুধবার ২১ নভেম্বর দলীয় মনোনয়ন বোর্ডের সাক্ষাতকার শেষেই সিদ্ধান্ত নিবেন বিএনপির নীতিনির্ধারনী ফোরাম।

জানাগেছে, একাদশ নির্বাচনে ধানের শীষ প্রত্যাশায় নারায়ণগঞ্জের সংসদীয় ৫ টি আসনে বিএনপি, যুবদল, স্বেচ্ছা সেবকদল, ছাত্রদলের প্রায় অর্ধশতাধিক নেতা এমপি প্রার্থী হওয়ার বাসনায় দলীয় মনোনয়ন সংগ্রহ শেষে জমা দিয়েছেন।

আগামী বুধবার (২১ নভেম্বর) বিএনপি চেয়ারপার্সনের গুলশানের কার্যালয়ে তাদের সাক্ষাতকার অনুষ্ঠিত হবে।

শনিবার (১৭ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি জানান, ১৮ নভেম্বর থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নেয়া শুরু হচ্ছে। আগামী ২১ নভেম্বর সকালে ঢাকা, ময়মনসিংহ বিভাগ ও ফরিদপুর এর মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাতকার নেয়া হবে।

রিজভী আরও জানান, বিভাগওয়ারী সাক্ষাৎকারের সময়ে মনোনয়ন প্রত্যাশীরা তাদের সমর্থকদের সঙ্গে আনতে পারবেন না। এ নির্দেশনা না মানলে তা প্রার্থীর অসদাচরণ হিসেবে গণ্য হবে।

সাক্ষাৎকারের সময়ে সংশ্লিষ্ট মহানগর ও জেলা কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক, সংশ্লিষ্ট বিভাগের সাংগঠনিক ও সহ সাংগঠনিক সম্পাদকরা উপস্থিত থাকবেন। মনোনয়ন প্রত্যাশীদের আবেদন ফরম জমার রশিদ সাক্ষাৎকারের সময় সঙ্গে আনতে হবে।

প্রসঙ্গত, আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে গত ১২ নভেম্বর থেকে বিএনপি’র দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। এরপর ১৬ নভেম্বর পর্যন্ত দলের নয়াপল্টনের কার্যালয় থেকে মনোনয়ন পত্র সংগ্রহ করে জমা দেন নারায়ণগঞ্জ বিএনপির সিনিয়র নেতাদের পাশাপাশি তরুণ নেতারাও।

বিএনপি’র মনোনয়ন বিক্রির প্রথম দিন ১২ নভেম্বর দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসন থেকে জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান।

নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসন থেকে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এটিএম কামাল, সাবেক সাংসদ অধ্যাপক রেজাউল করিম, জেলা বিএনপির সহ সভাপতি আজহারুল ইসলাম মান্নান, সোনারগাঁ থানা বিএনপির সহ-সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ, সাংগঠনিক সম্পাদক কাজী নজরুল ইসলাম টিটু, সহ সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান, সাবেক কেন্দ্রীয় ছাত্রদল নেতা আজিজুল রহমান আজিজ, সোনারগাঁও থানা শ্রমিক দলের সভাপতি মজিবুর রহমান, জেলা যুবদলের সিনিয়র যুগ্ম সম্পাদক শহীদুর রহমান স্বপন, সাংগঠনিক সম্পাদক জিয়াউল ইসলাম চয়ন, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম সজিব, জামপুর ইউনিয়ন বিএনপির সভাপতি আল মুজাহিদ মল্লিক, সাদিপুর ইউনিয়ন বিএনপির সভাপতি বদরুজ্জামান মাসুম, বারদী ইউনিয়ন বিএনপির সভাপতি আলী আজগর, পিরোজপুর ইউনিয়ন বিএনপির সভাপতি সিরাজুল ইসলাম, শম্ভপুরা ইউনিয়ন বিএনপির সভাপতি মো: জাহাঙ্গীর, বৈদ্যেরবাজার ইউনিয়ন বিএনপির সভাপতি তাইজুল সরকার ও কাঁচপুর ইউনিয়ন বিএনপি’র সভাপতি সেলিম হক।

নারায়ণগঞ্জ-৪ আসন থেকে বিএনপি’র মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সাবেক এমপি মো: গিয়াসউদ্দিন, জেলা বিএনপি’র সহ সভাপতি আ: হাই রাজু, শাহ আলম, সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ, সহ সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন সিকদার ও ফতুল্লা থানা বিএনপি’র সিনিয়র সহ সভাপতি মনিরুল আলম সেন্টু ।

নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসন থেকে বিএনপি’র মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মহানগর বিএনপি’র সভাপতি এড. আবুল কালাম, মহানগর যুবদলের সভাপতি মাকসুদুল আলম খন্দকার খোরশেদ, বিএনপি নেতা এড. সুলতান মাহমুদ এবং মহানগর ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি রাফিউদ্দিন রিয়াদ।

দ্বিতীয় দিন ১৩ নভেম্বর নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসন থেকে বিএনপি’র মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন নারায়ণগঞ্জ জেলা বিএনপি’র সাবেক সভাপতি ও বিএনপি চেয়ারপার্সণের উপদেষ্টা এড. তৈমূর আলম খন্দকার।

একই আসন থেকে বিশাল নেতাকর্মীর মিছিল নিয়ে দলীয় মনোনয়ন কিনেছেন কেন্দ্রীয় বিএনপি’র কার্যনির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু।

নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে বিএনপি’র মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন কেন্দ্রীয় বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ।

একই আসনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন প্রয়াত কেন্দ্রীয় বিএনপি নেতা বদরুজ্জামান খসরুর পুত্র আড়াইহাজার থানা বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদুর রহমান সুমন এবং জেলা ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদউল্লাহ।

নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসন থেকে এদিন মনোনয়ন ফরম ফরম কিনেছেন সাবেক এমপি রেজাউল করিম ও কেন্দ্রীয় স্বেচ্ছা সেবকদলের সাবেক যুগ্ম সম্পাদক অধ্যাপক ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল।

নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন জেলা বিএনপি’র সহ সভাপতি পারভেজ আহমেদ, জেলা মহিলা দলের আহ্বায়ক নুরুন্নাহার বেগম।

নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনে এদিন নারায়ণগঞ্জ মহানগর বিএনপি’র কারাবন্দি সিনিয়র সহ সভাপতি এড. সাখাওয়াত হোসেন খানের পক্ষে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তার নেতাকর্মীরা।

একই আসনে মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন সাবেক ছাত্রদল সহ-সভাপতি এম এইচ মামুন।

স্পন্সরেড আর্টিকেলঃ