আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

না.গঞ্জ জেলার উন্নয়নে গুরুত্ব দিচ্ছে মন্ত্রী গাজী

নবকুমার:

নারায়ণগঞ্জে আওয়ামী লীগ সরকারের প্রথম পূর্ণমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক। তিনি নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য । আওয়ামী লীগের ৩ মেয়াদে  রূপগঞ্জে ব্যাপক উন্নয়ন করেছেন গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক । যার সুফল ভোগ করছে রূপগঞ্জ বাসী। মুড়াপাড়া কলেজ এবং পাইলট উচ্চ বিদ্যালয়কে সরকারি করণ করেছেন তিনি । শীতলক্ষ্যা সেতু উদ্বোধনের অপেক্ষায় রয়েছে । গন্ধবপূরে ৫ হাজার ৬০০ কোটি টাকা ব্যয় ৬০ কোটি লিটার পানি শোধনে সক্ষম ওয়াটার ট্রিটমেন্ট প্ল্যান্টের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে। বুধবার (১৬ অক্টোবর) সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রূপগঞ্জ তথা নারায়ণগঞ্জের সর্ববৃহত প্রকল্প ভুলতা ফ্লাইওভারের ঢাকা-সিলেট জাতীয় সড়ক অংশের উদ্বোধন করেন  প্রধানমন্ত্রী শেখ হাসিনা ।  রূপগঞ্জের উন্নয়নের পর গোলাম দস্তগীর গাজী নারায়ণগঞ্জে জেলার উন্নয়নে নজর দিচ্ছেন। সম্প্রতি তার প্রচেষ্টায় ওয়ার্ল্ড কমিউনিকেটরস কাউন্সিল (ডাব্লিউসিসি) প্রাচীন বাংলার রাজধানী ও মসলিনের শহর  ঐতিহাসিক সোনারগাঁকে ‘বিশ্ব কারুশিল্প শহর’ ঘোষণা করেছে।   প্রথম বাংলাদেশের কোন স্থান ‘ওয়ার্ল্ড ক্রাফট সিটির মর্যাদা লাভ করেছে সোনারগাঁ । নারায়ণগঞ্জে আওয়ামী লীগ সরকারের প্রথম পূর্ণমন্ত্রী হিসেবে এটা গোলাম দস্তগীর গাজীর নারায়ণগঞ্জ জেলার উন্নয়নের বড় সফলতা ।

বুধবার (১৬ অক্টোবর)  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজট নিরসনে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডের সাইনবোর্ড এলাকায় ফ্লাইওভার নির্মানের দাবি জানিয়েছেন  গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক)।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভুলতা ফ্লাইওভার উদ্বোধন অনুষ্ঠানে সরকারের কাছে তিনি এ দাবি করেন।

তিনি এ ব্যাপারে ওই অনুষ্ঠানে উপস্থিত সড়ক পরিবহন ও সেতু মন্ত্রনালয়ের নির্বাহি প্রকৌশলীর দৃষ্টি আকর্ষণ করেন।

মন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল এলাকায় যে যানজট সৃষ্টি হয়, তার থেকে রক্ষা পেতে সাইনবোর্ড এলাকায় একটি ফ্লাইওভার জরুরি দরকার। এটার ব্যবস্থা করতে হবে।

এসময় জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত ছিলেন ,নারায়ণগঞ্জ  ২ আসনের এমপি নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ ৩ আসনের জাতীয় পার্টির এমপি  লিয়াকত হোসেন খোকা, নারায়ণগঞ্জ ৪ আসনের এমপি শামীম ওসমান , নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন , পুলিশ সুপার হারুন অর রশীদ, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, সাধারণ সম্পাদক আবুল হাসনাত শহীদ বাদল, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক খোকন শাহ, শ্রমিক নেতা কাউছার আহমেদ পলাশ,রূপগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা সহ উপজেলা নির্বাহী কর্মকর্তাবৃন্দ।

স্পন্সরেড আর্টিকেলঃ