আজ শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

না.গঞ্জ আ.লীগে যোগদান নিষিদ্ধ!

সংবাদচর্চা রিপোর্ট:

অন্য দল থেকে নারায়ণগঞ্জে আওয়ামী লীগে যোগদান নিষিদ্ধ করা হয়েছে। কেন্দ্রীয় আওয়ামী লীগের অনুমোদন ছাড়া আওয়ামী লীগে যোগদান করা যাবে না বলে জানিয়েছেন নারায়ণগঞ্জ আওয়ামী লীগ। তবে নিজের পাল্লা ভারী করার জন্য কেউ কেউ অন্য দলের লোক আওয়ামী লীগে যোগদান কারাচ্ছেন বলে মন্তব্য করেছেন অনেকে।
সূত্রে জানা যায়, কার্যনির্বাহী কমিটির অনুমোদন ছাড়া কোন পর্যায়েই আওয়ামী লীগে যোগদান অবৈধ বিবেচিত হবে। ইতোমধ্যে যারা স্থানীয়ভাবে আওয়ামী লীগে যোগদান করেছেন, তারা আওয়ামী লীগের সদস্য হবেন যদি কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ অনুমোদন দেয়। আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ বলেছেন, ‘ইতিমধ্যে ইউনিয়ন বা উপজেলা পর্যায়ে অন্যদল থেকে যারা আওয়ামী লীগে যোগ দিয়েছে, আমরা তাদের যোগদান মূল্যায়ন করবো। তারা যদি কোন অপরাধ, সন্ত্রাস বা জঙ্গীবাদের সঙ্গে জড়িত থাকে, সেক্ষেত্রে কেন্দ্রীয় কমিটি তার যোগদান অনুমোদন দেবে না। ঐ ব্যক্তি এখন আওয়ামী লীগের সদস্য থাকবেন না।’
আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বলেন, ‘দেশের বিভিন্ন স্থানে স্থানীয় পর্যায়ে এরকম যোগদানের ঘটনা ঘটছে। এর সঙ্গে স্থানীয় স্বার্থ জড়িত। অনেক সময় আমরা জানিও না, কে যোগ দিলো কিভাবে যোগ দিলো। একটা ঘটনা ঘটার পর আমরা জানতে পারি। তখন বদনাম হয় আওয়ামী লীগের।’
সম্প্রতি বগুড়ার গোহাইল ইউনিয়নে বিএনপি থেকে আওয়ামী লীগে যোগদানকারী এক ইউপি চেয়ারম্যানের হাতে লাঞ্ছিত হন প্রবীণ আওয়ামী লীগ নেতা। তার সূত্র ধরেই কেন্দ্রীয় আওয়ামী লীগের এমন কঠোর অবস্থান।
এ বিষয়ে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ রয়েছে, কেউ যদি অন্য দলের লোককে কেন্দ্রীয় নির্দেশনা ছাড়া আওয়ামী লীগে যোগ দেওয়ায় তাহলে সেটা তার পাল্লা ভারীর করার জন্য। আমরা এখনো পর্যন্ত অন্য দলের কোন লোককে আওয়ামী লীগে যোগ দেওয়াই নি।

স্পন্সরেড আর্টিকেলঃ