আজ মঙ্গলবার, ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

না.গঞ্জে লজ্জার হাতকড়া প্রভাবশালীদের হাতে

সংবাদচর্চা রিপোর্ট:
জীবনে কিছু কিছু প্রশ্ন থাকে যার উত্তর কখনো মিলে না! কিছু কিছু ভুল থাকে যা শোধরানো যায় না। কিছু কিছু কষ্ট থাকে যা কাউকে বলা যায় না। একটি উক্তিতে এমন মন্তব্য করেছিলেন হুমায়ন আহমেদ। যে যা করবে তার ফলও তাকে ভোগ করতে হবে।

যার ন্যায়, নারায়ণগঞ্জে প্রভাব বিস্তার করা একাধিক নামধারী নেতা, জনপ্রতিনিধি, অস্ত্রধারী সস্ত্রাসী, চাদাঁবাজ, কাউকেই ছাড় দিচ্ছেন না জেলা পুলিশ সুপার। অভিযোগ বা মামলা থাকলেই গ্রেফতার করছেন পুলিশ। রক্ষা পাচ্ছে না প্রভাবশালী ক্ষমতাধর ব্যক্তিরাও। ছাড় দেয়া হবে না মাদক, ভূমিদস্যু, সন্ত্রাসী, চাঁদাবাজদেরকে। এমনটাই জানিয়ে ছিলেন জেলা পুলিশ সুপার হারুন অর রশিদ। বাস্তব চিত্র তাই দেখা যাচ্ছে। নারায়ণগঞ্জের নাগরিক সমাজের দাবি, এ সকল প্রভাবশালীদের হাতে লজ্জার হাত কড়া পরেছে। এতে যদি শিক্ষা হয় তাহলে তারা ভাল হয়ে যাবে।
ত্বকি মঞ্চের আহবায়ক রফিউর রাব্বি দৈনিক সংবাদচর্চাকে জানান, চাঁদাবাজ অস্ত্রধারী সস্ত্রাসী ভূমিদস্যুদের নারায়ণগঞ্জ থেকে পরিস্কার করা হচ্ছে যা সকলের জন্য মঙ্গল।

জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই জানান, অপরাধীদের একটাই পরিচয় তারা জনগণের শত্রু। পুলিশের কাজে আওয়ামীলীগ কখনো বাধা দিবে না।

ক্ষমতা পুলিশের সাথে দেখিয়ে লাভ নেই কাউকে ছাড় দেবেন না পুলিশ সুপার
জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার সুবাস চন্দ সাহা।

চাঁদাবাজির মামলায় গ্রেফতার করা হয় জাতীয় পার্টির নেতা ও ব্যবসায়ী জয়নাল আবেদীনকে। বুধবার (২৪ এপ্রিল) রাতে এসএম মালেহ রোডে জয়নালের নিজ বাড়ির সামনে থেকে তাকে গ্রেফতার করে ডিবি পুলিশ। স্বর্ণ ব্যবসায়ী মালিক সমিতির সভাপতি ফারুকের কাছে ২২ লাখ টাকা চাঁদাদাবির অভিযোগে একটি মামলা দায়ের করা হয়। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) পুলিশ ১০ দিনের রিমান্ড আবেদন করে আদালতে পাঠালে আদালত জয়নাল আবেদীনের রিমান্ড নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করেন।

গত ১৮ এপ্রিল শহরের পাইকপাড়া এলাকা থেকে বন্দর থানায় দায়ের করা একটি চাঁদাবাজির মামলায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ গ্রেফতার করে কারাগারে প্রেরণ করে নাসিকের ১৭ নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল করিম বাবুকে।

অপরদিকে চাদাঁবাজি, দখলদার ও নারী কেলেংকারী জড়িত অনেক অভিযোগ রয়েছে সিদ্ধিরগঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপতি নজরুল ইসলাম ওরফে ছোট নজরুলের বিরুদ্ধে। মডার্ন গ্রুপ অব কোম্পানির ল্যান্ড এক্সিকিউটিভের কাছে কোটি টাকা চাঁদাবাজির মামলায় গ্রেপ্তার হয়েছে সিদ্ধিরগঞ্জ ইউনিয়ন যুবলীগের সভাপতি নজরুল ইসলাম ওরফে ছোট নজরুলকে। মঙ্গলবার (২৩ এপ্রিল) সকালে তাকে গ্রেফতার করে নারায়ণগঞ্জ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।
এছাড়া গত ২৩ এপ্রিল রাতে ফতুল্লার লামাপাড়ার নয়ামাটি এলাকার নিজ বাসার সামনে থেকে শীর্ষ অস্ত্রধারী সন্ত্রাসী ও মাদক ব্যবসায়ী মোফাজ্জল হোসেন চুন্নুকে আটক করা হয়। এ সময় তাকে ছাড়িয়ে নিতে পুলিশের উপর হামলা চালানো হয় বলে অভিযোগ পুলিশের। অস্ত্র, মাদক ও পুলিশের উপর হামলার অভিযোগে তিনটি মামলা দায়ের করেছে পুলিশ।

অন্যদিকে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৮নং ওয়ার্ডের দক্ষিন নলুয়া পাড়া এলাকায় একটি মসজিদ কমিটির আর্থিক হিসাব নিয়ে দ্বন্দের জের ধরে কাউন্সিলর কবীর হোসেন ও সাবেক কাউন্সিলর কামরুল হাসান মুন্নার সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা-ধাওয়া ও রক্তক্ষয়ী সংর্ঘষের ঘটনা ঘটে।

এছাড়া নারায়ণগঞ্জ সদর উপজেলার সন্ত্রাসী মীর হোসেন মিরুকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গত ২০ জানুয়ারী সন্ধ্যায় পাগলার নিজ বাড়ি থেকে ডিবি পুলিশ মীরুকে আটক করে।

৫ লাখ টাকা চাঁদাবাজিসহ ৩ জনকে মারধরের ঘটনায় গ্রেফতার করা হয় টেনু গাজীকে। পরে ৭ দিনের রিমান্ড চাইলে আদালত টেনু গাজিকে কারাগারে পাঠিয়ে দেন।
কথায় আছে অসৎ পথে টাকা আয় করার চেয়ে গরীব থাকা অনেক।

স্পন্সরেড আর্টিকেলঃ