আজ সোমবার, ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

না.গঞ্জে লকডাউন ভেঙে জনতার বিক্ষোভ

সংবাদচর্চা রিপোর্ট
ইতিমধ্যেই প্রাণঘাতি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে নারায়ণগঞ্জে মারা গেছেন ৬ জন। এছাড়াও করোনার উপসর্গ নিয়ে মারা গেছে আরও ৯ জন। যার ন্যায় নারায়ণগঞ্জ করা হয়েছে লকডাউন। এতে করে গৃহবন্দি হয়ে পরেছে পুরো নারায়ণগঞ্জবাসী। গৃহবন্দি থাকার ফলে নিম্ন আয়ের মানুষের উপর পরেছে ব্যপক চাপ। যার ন্যয় নারায়ণগঞ্জ সদর উপজেলাধীন কাশিপুর আমবাগান এলাকার শত শত মানুষ লকডাউন ভেঙ্গে রাস্তায় এসে বিক্ষোভ মিছিল করেছে। তাদের দাবি, সাধারণ ছুটি ঘোষার পরপরই অসহায় হয়ে পরেছেন তারা। ঘর থেকে কাজে না যেতে পারায় নেই ঘরে তাদের মধ্যে অনেকেই না খেয়ে দিনযাপন করছেন অনেকে। লকডাউন ভেঙে বাড়ির বাইরে এসে বিক্ষোভ করেন তারা। বুধবার (৮ এপ্রিল) বেলা ১২ টায় কাশিপুর আমবাগান এলাকায় অসংখ্য মানুষ রাস্তায় এসে জড়ো হয়।

বিক্ষুব্ধ জনতারা বলেন, ওয়ার্ড মেম্বার ও প্যানেল চেয়ারম্যান আইয়ুব আলী আমাদের ভোটার আইডিকার্ড নিয়ে খাবার দেয়ার কথা বলেছিলো। তার কথা অনুযায়ী আমরা খাবার আনতে গেলে সে মানুষ বেশি দেখে সাফ জানিয়ে দিয়েছে যে এতো মানুষকে খাবার দেয়া সম্ভব না। সবকিছু এভাবে বন্ধ হয়ে থাকলে আমরা খাবো কি। আমরা তো এখনও পর্যন্ত সরকারি কোন ত্রাণ সামগ্রী পাইনি। আমরা এই লকডাউন মানি না।

উল্লেখ্য, গত ২৮ শে মার্চ ৭ হাজার ৫শ’ পরিবারের জন্য নারায়ণগঞ্জ জেলায় ৭৫ মেট্রিকটন চাউল ও ৯ লক্ষ টাকা সরকারি বরাদ্ধ এসেছে। আরেক ধাপে ২শ’ মেট্রিকটন চাউল ও ২ লক্ষ টাকা নারায়ণগঞ্জ সদর উপজেলার জন্য আসে।

এসএমআর

স্পন্সরেড আর্টিকেলঃ