আজ সোমবার, ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

না.গঞ্জে ভ্রাম্যমাণ আদালতে ২ প্রতিষ্ঠানকে ৩ লাখ ৩০ হাজার টাকা অর্থদন্ড

না.গঞ্জে ভ্রাম্যমাণ আদালতে

না.গঞ্জে ভ্রাম্যমাণ আদালতে

নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নগরীর নাগবাড়ি এলাকায় অবস্থিত আছিয়া ভিলায় ‘সাথী আইসক্রিম ফ্যাক্টরী’কে ৩ লাখ টাকা এবং দেওভোগ এলাকায় অবস্থিত শ্লোভার চাইনিজ রেস্টুরেন্ট’কে ৩০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এ সময় ‘সাথী আইসক্রিম ফ্যাক্টরী’র সব মালামাল বের করে ফেলার জন্য ১ দিনের সময়সীমা বেঁধে দিয়েছে ভ্রাম্যামাণ আদালত।

সোমবার (২৯ অক্টোবর) দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.উজ্জল হোসেন এবং তাছলিমুন নেছার নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এ সময় ভোক্তা অধিকার সংরক্ষণের কর্মকর্তা ও আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন পরিবেশে এবং খাবারে বিষাক্ত রাসায়নিক ব্যবহারের সত্যতা প্রমাণ পাওয়ায় ‘সাথী আইসক্রিম ফ্যাক্টরী’কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২, ৪৩ ও ৫৩ ধারায় ৩ লাখ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। এবং তাদের উৎপাদিত পণ্য জব্দ করে ধ্বংস করা হয়। অপরদিকেশ্লোভার  চাইনিজ রেস্টুরেন্ট’কে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪৩ ও ৫৩ ধারায় ৩০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনার বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.উজ্জল হোসেন যুগের চিন্তা ২৪’কে বলেন, নারায়ণগঞ্জ শহরের বড় বড় রেস্টুরেন্টসহ গড়ে ওঠা লাইসেন্সবিহীন প্রতিষ্ঠানগুলোকে মনিটরিং এর জন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনা একটি নিয়মিত কাজের অংশ। অস্বাস্থ্যকর ও অপরিচ্ছন পরিবেশে এবং খাবারে বিষাক্ত রাসায়নিক ব্যবহারের সত্যতা পাওয়ায় সাথী আইসক্রিম ফ্যাক্টরী ও শ্লোভার চাইনিজ রেস্টুরেন্টকে সর্বমোট ৩ লাখ ৩০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে। জনস্বার্থ রক্ষার্থে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরণের অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।