আজ সোমবার, ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

না.গঞ্জে ভোট কেন্দ্রে বাড়তি নিরাপত্তা জোরদার

না.গঞ্জে ভোট কেন্দ্রে

সংবাদচর্চা রিপোর্ট: রাত পোহালেই একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। নির্বাচনে সহিংসতা ঠেকাতে নারায়ণগঞ্জ জুরে বাড়তি নিরাপত্তা জোরদার করা হয়েছে।

নারায়ণগঞ্জ পুলিশ সুপার কার্যালয় থেকে জানা গেছে, জেলার ৫টি আসনে ৭৪৫টি ভোটকেন্দ্রের মধ্যে ৪১৮টিকে গুরুত্বপূর্ণ (ঝুঁকিপূর্ণ) । ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে ভোট গ্রহণের সময় হামলা আশঙ্কা রয়েছে। এ অবস্থায় ওই কেন্দ্রগুলোতে অতিরিক্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে।


ঝুঁকিপূর্ণ কেন্দ্রের মধ্যে রয়েছে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনে ৫১টি, নারায়ণগঞ্জ-২(আড়াইহাজার) আসনে ৪০টি, নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁ) আসনে ৫৪টি, নারায়ণগঞ্জ-৪ (ফতুল্লা-সিদ্ধিরগঞ্জ) আসনে ১৬৭টি , নারায়ণগঞ্জ-৫(সদর-বন্দর) আসনে ১০৮টি ।

এবারের নির্বাচনে ১৬৯৯ জন পুলিশ সদস্য মোতায়েন রয়েছে। এদের মধ্যে প্রতি ঝুঁকিপূর্ণ কেন্দ্র ২ জন হারে এবং সাধারণ কেন্দ্রে ১ জন হারে পুলিশ মোতায়ন রয়েছে । এছাড়া ৭ থানায় ৭টি ও জেলা সদরে ২টি স্ট্রাইকিং পার্টি এবং স্ট্যান্ডবাই পাটি মোতায়ন রয়েছে। পাশাপাশি ৩১টি মোবাইল পার্টি মোতায়ন রয়েছে।

এছাড়াও নারায়ণগঞ্জে ৩০ প্লাটুনে সাড়ে ৪৫০ বিজিবি, ৪০০ সেনাবাহিনী ও ৩৯জন ম্যাজিস্টেট রয়েছে। থাকছে আসনার ও গ্রাম পুলিশ।

এদের মধ্যে আইনশৃঙ্খলা বাহিনী নির্বাচনে বিশৃঙ্খলা ঠেকাতে ও পরিবেশ স্বাভাবিক রাখতে নির্বাচনের ৪ দিন আগে ও ১ দিন পর পর্যন্ত সংশ্লিষ্ট এলাকায় তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করবেন।

এবিষয়ে নারায়ণগঞ্জ পুলিশ সুপার হারুনুর রশিদ সাংবাদিকদের জানিয়েছে, নির্বাচনের দিন যে কোন পরিস্থিতি মোকাবেলা করতে প্রশাসন প্রস্তুত রয়েছে। তবে কোন নাশকতার আশঙ্কা নেই।

স্পন্সরেড আর্টিকেলঃ