আজ শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

না.গঞ্জে আরো চাল ও শিশু খাদ্য বরাদ্দ

সংবাদ বিজ্ঞপ্তি:

নারায়ণগঞ্জ জেলা প্রশাসন করোনা পরিস্থিতি মোকাবেলার জন্য  দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে নতুন করে আরও ২৫০ মে.টন চাল, ত্রাণ কার্যের জন্য ১০ লক্ষ টাকা এবং শিশু খাদ্য ক্রয়ের জন্য ২ লাখ টাকা  বরাদ্দ পেয়েছে ।

সোমবার (৪ মে) দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের ৪৭৫ নং স্মারকের মাধ্যমে নতুন করে এই বরাদ্দ এসেছে নারায়ণগঞ্জে।   মঙ্গলবার (৫ মে) অতিরিক্ত জেলা প্রশাসক সেলিম রেজা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়েছে, নারায়ণগঞ্জ জেলায় কোভিড-১৯  আক্রান্তের সংখ্যা ১০৭৩ জন।
সুস্থ হয়েছেন ৫৮ জন। মৃত্যুবরণ করেছেন ৫১ জন।  আইসোলেশনে রয়েছেন ১৬ জন। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৬৮৫ জন।  কোয়ারেন্টাইন থেকে ছাড়প্রাপ্ত ৬৬৩ জন।  ১ মার্চ থেকে অদ্যাবধি বিদেশ ফেরত ৬১০৭ জন । বিদেশ ফেরতদের মধ্যে ঠিকানা ও অবস্থান চিহ্নিত ১২৯১ জন।

সরকারি চিকিৎসা কেন্দ্র ৩ টি ।  কোভিড-১৯ এর জন্য প্রস্তুতকৃত বেড ৩০ টি। ডাক্তারের সংখ্যা ৯০ জন।  নার্সের সংখ্যা ১৭৩ জন।  এম্বুল্যান্সের সংখ্যা ৬ টি। বেসরকারী চিকিৎসা কেন্দ্র ৭২ টি। কোভিড-১৯ এর জন্য প্রস্তুতকৃত বেড ৭২ টি। ডাক্তারের সংখ্যা ১০০ জন। নার্সের সংখ্যা ১৮০ জন।  ব্যক্তিগত সুরক্ষা সামগ্রী (পিপিই) এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ২,০৮০ টি, মঙ্গলবার ( ৫মে)  মজুদ রয়েছে ২০২৫ টি।

প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তার অংশ হিসেবে দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে প্রাপ্ত বরাদ্দ থেকে ত্রাণ সামগ্রী বিতরণ করা হচ্ছে। উপজেলাসমূহে উপজেলা নির্বাহী অফিসারগণ তাদের স্ব-স্ব এলাকায় সরকারিভাবে প্রাপ্ত এবং স্থানীয় উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম অব্যাহত রেখেছেন। দূর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে প্রাপ্ত এ পর্যন্ত মোট ৯৭,০০,০০০/- (সাতানব্বই লক্ষ) টাকা ও ২৩০০ মেট্রিক টন চাল ইতোমধ্যে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনসহ উপজেলা পর্যায়ে বিতরণের জন্য উপ বরাদ্দ প্রেরণ করা হয়েছে এবং প্রায় ২,৩০,০০০ পরিবারের মধ্যে বিতরণ করা হয়েছে। এছাড়া শিশু খাদ্যের জন্য এ জেলায় ৮,০০,০০০/- (আট লক্ষ) টাকা বরাদ্দ পাওয়া গেছে যা সিটি কর্পোরেশন এলাকাসহ সকল উপজেলায় উপ বরাদ্দ প্রদান করার কাজ চলমান।

বেসরকারী উদ্যোগে প্রাপ্ত মানবিক সহায়তার মধ্যে ৪৮০০ প্যাকেট খাদ্য সহায়তা এবং ৪১,০০,০০০/- (এক চল্লিশ লক্ষ) টাকা চেকের মাধ্যমে নগদ অর্থ সহায়তা পাওয়া গিয়েছে। যার মধ্যে ৪৬০১ প্যাকেট খাবার ইতোমধ্যে বিতরণ করা হয়েছে। কোন উপকার ভোগী যেন বাদ না পড়ে এবং দ্বৈততা পরিহারের জন্য নারায়ণগঞ্জ জেলার মানবিক কাজে উদ্যোগী বিত্তশালী ব্যক্তি/সংগঠন/এনজিও কোন খাদ্য সহায়তা প্রদান করলে মাননীয় প্রধানমন্ত্রী প্রদত্ত ২০ নং নির্দেশনা অনুযায়ী আবশ্যিকভাবে স্থানীয় প্রশাসনের সাথে সমন্বয় করে নেয়ার জন্য পুনরায় অনুরোধ করা হলো। ত্রাণ বিতরণ কার্যক্রমে সবধরণের জনসমাগম, জটলা পরিহার করার জন্য এবং নিরাপত্তার প্রয়োজনে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তা নেয়ার জন্য অনুরোধ করা হলো।

স্পন্সরেড আর্টিকেলঃ