আজ সোমবার, ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নাশকতার ১১ মামলায় বিএনপির ২শ নেতাকর্মীর জামিন

নিজস্ব প্রতিবেদক : নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা, সোনারগাঁ ও রূপগঞ্জ থানায় পুলিশের দায়েরকৃত বিস্ফোরকদ্রব্য বিশেষ ক্ষমতা আইনের ১১টি নাশকতার মামলায় উচ্চ আদালত থেকে আগাম জামিন পেয়েছেন বিএনপির ২শ’ নেতাকর্মী।

বৃহস্পতিবার (২৫ অক্টোবর) দুপুরে হাইকোর্ট ডিভিশনের বিচারপতি রেজাউল হক ও জাফর আহমেদের বেঞ্চ আসামীদের ৮ সপ্তাহের আগাম জামিন মঞ্জুর করেন।

এতে জামিন পেয়েছেন, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ সভাপতি ও সোনারগাঁ উপজেলা বিএনপির সাধারন সম্পাদক আলহাজ¦ আজহারুল ইসলাম মান্নান, সহ সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন শিকদার, নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সম্পাদক সালাহউদ্দিন দেওয়ান, নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক খাইরুল ইসলাম সজীব, কাঞ্চন পৌর যুবদলের সাধারণ সম্পাদক মফিজুল ইসলাম খান, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ, ভুলতা ইউনিয়ন যুবদলের যুগ্ম সম্পাদক রাশেদুল ইসলাম সহ ফতুল্লা, রূপগঞ্জ এবং সোনারগাঁ থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের প্রায় ২ শতাধিক নেতাকর্মী।

বিএনপি নেতাকর্মীদের পক্ষে মামলা পরিচালনা করেন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি এড. জয়নাল আবেদীন, সাধারন সম্পাদক ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন ও এড. মাহাবুবুর রহমান খান।

জামিনের সত্যতা নিশ্চিত করে নারায়ণগঞ্জ জেলা বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক রুহুল আমিন শিকদার জানান, ‘সাম্প্রতিক সময়ে নারায়ণগঞ্জের বিভিন্ন থানায় বিএনপির শত শত নেতাকর্মীর বিরুদ্ধে পুলিশ গায়েবী নাশকতার মামলা দায়ের করেছিল। বৃহস্পতিবার ফতুল্লা, রূপগঞ্জ ও সোনারগাঁয়ের প্রায় দুই শতাধিক নেতাকর্মী হাইকোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন।’

তিনি আরো বলেন, ‘২০০৮ সাল থেকে এই জালিম আওয়ামী সরকার নেতাকর্মীদের বিরুদ্ধে একের পর এক গায়েবী মামলা দিয়ে বিএনপিকে দমিয়ে রাখার অপচেষ্টা করেছে কিন্তু দমাতে পারেনি। ইনশাল্লাহ এই অবৈধ সরকারের পতন ঘটিয়ে দেশনেত্রী খালেদা জিয়াকে কারামুক্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ গ্রহণ করবো।’

স্পন্সরেড আর্টিকেলঃ