আজ মঙ্গলবার, ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নারীরা প্রতিবাদী হলে ইভটিজিং, ধর্ষণ কমে আসবে : বজলু

সংবাদচর্চা রিপোর্ট: রূপগঞ্জ উপজেলার চনপাড়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ (২০২০) উপলক্ষে কিশোরীদের আত্মরক্ষার প্রশিক্ষণ কৌশল, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ( ৩ ডিসেম্বর) চনপাড়া শেখ রা‌সেলনগর এলাকায় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এবং গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা বিসিবির পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পার নির্দেশনায় একশন এইড বাংলাদেশ ও চনপাড়া কমিউনিটি ক্লিনিকের সহযোগিতায় এই পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। পুরস্কার বিতরণ করেন কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চনপাড়া শেখ রাসেলনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: বজলুর রহমান। এসময় উপস্থিত ছিলেন চনপাড়া ক‌মিউ‌নি‌টি ক্লি‌নি‌কের মে‌ডি‌কেল অ‌ফিসার ডাক্তার নুসরাত কা‌দির, ওমেন রাইটস এন্ড জেন্ডার ইকুইটি ডিপার্টমেন্টের ব্যবস্থাপক ম‌রিয়ম নেছা, সি‌নিয়র প্রোগ্রাম অ‌ফিসার নুরুন নাহার বেগম, জাতীয় নারী নির্যাতন প্র‌তি‌রোধ ফোরো‌মের আইনজী‌বী তু‌হিন সুলতানা, চনপাড়া ক‌মিউ‌নি‌টি ক্লি‌নি‌কের কর্মকর্তা নুরজাহান প্রমুখ।

এসময় কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান ও চনপাড়া শেখ রাসেলনগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: বজলুর রহমান বলেন, চনপাড়ায় কোনো নারী নির্যাতনকারীর স্থান হবে না। আমরা নারীদের সেইভাবেই গড়ে তুলবো। নারীরা প্রতিবাদী হলে ইভটিজিং, ধর্ষণ কমে আসবে। আমাদের নেতা গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক নারী ও শিশু নির্যাতনের বিরুদ্ধে কঠোর অবস্থানে রয়েছে। তিনি আমাদের নির্দেশ দিয়েছেন যেখানেই নারী ও শিশুর প্রতি নির্যাতন হবে সেখানেই এলাকাবাসীকে সাথে নিয়ে প্রতিবাদ করতে। চনপাড়াবাসী নারী নির্যাতনের বিরুদ্ধে জেগে উঠেছে।

তিনি বলেন, নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে গত ২৫ নভেম্বর থেকে চনপাড়ায় নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ (২০২০) শুরু হয়েছে। চলবে ১৬ দিনব্যাপী। এই পক্ষ পালনে বিভিন্ন কর্মসূচি নেওয়া হয়েছে। 

স্পন্সরেড আর্টিকেলঃ