আজ শুক্রবার, ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

নারায়ণগঞ্জ ঢাকার উপর নির্ভরশীল না: মন্ত্রী গাজী

সংবাদচর্চা রিপোর্ট:

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়ে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক বলেছেন,  প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় আমরা সারা পৃথিবী থেকে আমরা অনেক  ভালো আছি  এই করোন ভাইরাস থেকে ।তারপরও আমাদের নারায়ণগঞ্জ হটজোনে পরিণত হয়েছে । হটজোন হওয়ার কারণে আমরা বুঝতে পারছি যে এখানে একটু সমস্যা রয়েছে। কারণ নারায়ণগঞ্জ শিল্পনগরী। এখানে বিভিন্ন জেলার মানুষ বসবাস করেন।  ভিডিও কনফারেন্সের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী  বলেছেন নারায়ণগঞ্জ কি ঢাকার উপর নির্ভরশীল। তখন আমরা চিন্তা করেছি নারায়ণগঞ্জ ঢাকার উপর নির্ভরশীল না হয়ে নিজের পায়ে দাঁড়াতে হবে। তাই আমরা গাজী গ্রুপের উদ্যোগে ল্যাব স্থাপনের কাজ শুরু করি। সেই উদ্যোগে আমরা যাতে সফল হতে পারি সবার কাছে দোয়া এবং সহযোগিতা কামনা করছি।

বুধবার ( ২৯ এপ্রিল ) দুপুরে  নারায়ণগঞ্জের রূপগঞ্জে কাঞ্চন বেস্টওয়ে সিটিতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে গাজী কোভিড-১৯ রিয়েল টাইম পিসিআর টেস্ট ল্যাব উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। ল্যাবটি স্থাপনের জন্য নারায়ণগঞ্জবাসীর প্রাণের দাবি ছিলো। করোনার হটজোন নারায়ণগঞ্জের প্রথম ল্যাব এটি । এখান থেকে নারায়ণগঞ্জবাসীর করোনাভাইরাস পরীক্ষা করা হচ্ছে ।

ল্যাব স্থাপন কাজে সহযোযোগিতার জন্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা: জাহিদ মালেকসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান নারায়ণগঞ্জ ১ আসনের সংসদ সদস্য বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক।

গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা বিসিবি ও যমুনা ব্যাংকের পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পার সঞ্চালনায় ভিডিও কনফারেন্সে সম্মানিত অতিথি হিসেবে যুক্ত হন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডা: জাহিদ মালেক, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ডাক্তার আবুল কালাম আজাদ, পরিকল্পনা ও গবেষণা পরিচালক ইকবাল করিম, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, সিভিল সার্জন ডা: মোহাম্মদ ইমতিয়াজ, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, রূপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহজাহান ভুইয়া, মহিলা ভাইস চেয়ারম্যান সৈয়দা ফেরদৌসী আলম নীলা, রূপগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: সাঈদ আল মামুন, কাঞ্চন পৌরসভার মেয়র রফিকুল ইসলাম, নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সভাপতি এড. মাহাবুবুর রহমান মাছুম, রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মীর আব্দুল আলীম, ইউএস বাংলা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল্লাহ আল মামুন, বেস্টওয়ে গ্রুপের চেয়ারম্যান মিজানুর রহমান, দৈনিক সংবাদচর্চার সম্পাদক ও প্রকাশক মো: মুন্না খাঁন।

গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা বিসিবি ও যমুনা ব্যাংকের পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা বলেন, আন্তর্জাতিক মানবজায় রেখে ল্যাব স্থাপন হয়েছে। স্বাস্থ্য মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট দপ্তর ল্যাবের অনুমোদন দিয়েছেন।    নমুনা সংগ্রহের জন্য হটলাইন চালু রয়েছে। কল পাওয়া মাত্রই নমুনা সংগ্রহে নিয়োজিতরা চলে যাবে। প্রস্তুত রয়েছে মাইক্রোবায়োলজিস্ট, চিকিৎসক, নার্স ও এ্যাম্বুলেন্স।

তিনি বলেন, নমুনা সংগ্রহের চার ঘন্টার মধ্যে ফলাফল পাওয়া যাবে। প্রয়োজনে রোগীদের বাড়ি বাড়ি গিয়ে করোনাভাইরাসের নমুনা সংগ্রহ করা হবে। এটা শুধু রূপগঞ্জের জন্য নয় সারা নারায়ণগঞ্জের মানুষের করোনাভাইরাস পরীক্ষা করা হবে। সম্ভব হলে নারায়ণগঞ্জের আশপাশের জেলারও নমুনা পরীক্ষা করা হবে। এখানে যত্নসহকারে রোগীদের সেবা দেওয়া হবে। ল্যাবে কোনো রোগী থাকবে না।

অনুষ্ঠানে যুক্ত হওয়ার জন্য সকল অতিথিবৃন্দকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক তরুণ শিল্প উদ্যোক্তা বিসিবি ও যমুনা ব্যাংকের পরিচালক গাজী গোলাম মর্তুজা পাপ্পা।

এদিকে নারায়ণগঞ্জে প্রথম ল্যাব স্থাপনের জন্য জেলা প্রশাসক জসিম উদ্দিন, পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম, সিভিল সার্জন ডা: মো: ইমতিয়াজ, রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মমতাজ বেগম, স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার সাইদ আল মামুনসহ নারায়ণগঞ্জের সর্বস্তরের জনগণ  বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক ও তার পুত্র গাজী গোলাম মর্তুজা পাপ্পাকে ধন্যবাদ জানিয়েছেন।

স্পন্সরেড আর্টিকেলঃ