আজ শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

নারায়ণগঞ্জে লিটন হত্যা মামলায় তিনজনের মৃত্যুদন্ড

লিটন হত্যা মামলায়

 

 লিটন হত্যা মামলায়
নিজস্ব প্রতিবেদক:

নারায়ণগঞ্জ শহরের নিতাইগঞ্জে লিটন হত্যা মামলার রায়ে তিনজনের মৃত্যুদন্ড দিয়েছে আদালত। বুধবার দুপুরে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচার শেখ রাজিয়া সুলতানা এ রায় দেন। রায় ঘোষণকালে তিন আসামীদের মধ্যে রফিকুল ও হাবীব ওরফে কাউসার ওরফে হাবলা আদালতে উপস্থিত ছিলেন। অপর আসামী শরীফ মিয়া পলাতক রয়েছেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১০ সালের পহেলা ডিসেম্বর সন্ধ্যায় পূর্ব শত্রুতার জের ধরে আসামী রফিক, হাবীব ওরফে কাউসার ওরফে হাবলা এবং অপর আসামী শরীফ মিয়া লিটনকে রাস্তা থেকে তুলে নিতাইগঞ্জ এলাকার একটি পরিত্যক্ত বাড়িতে নিয়ে যায়। সেখানে ধারালো অস্ত্র দিয়ে তারা কুপিয়ে হত্যা করে লিটনকে। এ ঘটনায় নিহত লিটনের ভাই সিরাজ মিয়া বাদী হয়ে রফিক, হাবীব ওরফে কাউসার ওরফে হাবলা এবং শরীফ মিয়াকে আসামী করে নারায়ণগঞ্জ সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। ওই মামলায় হত্যার দায় স্বীকার করে আসামী রফিক ও কাউসার ওরফে হাবলা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। মামলার তদন্ত কর্মকর্তা তদন্ত শেষে বাদীসহ ১১ জনের সাক্ষ্য উল্লখ করে আসামীদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর ফজলুর রহমান জানান, ওই মামলায় আদালত উচ্চ আদালতের অনুমোদন সাপেক্ষে ফাঁসির রশিতে ঝুলিয়ে মৃত্যদন্ড কার্যকর করার আদেশ দিয়েছেন। আদালত দুই আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন। অপর এক আসামী পলাতক রয়েছে। দন্ডপ্রাপ্ত আসামীরা সকলেই বন্ধু। নিহত লিটন একটি মিলে কাজ করতো।

স্পন্সরেড আর্টিকেলঃ