আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

ধর্ষিত হচ্ছে ৫ বছরের শিশু থেকে ১০০ বছরের বৃদ্ধা

সংবাদচর্চা রিপোর্ট

নর-পশুদের আচরনে সারা দেশ ক্ষিপ্ত। একের পর শিশু-কিশোরী-নারী-বৃদ্ধাকে ধর্ষনের ঘটনা শিহরিত করে তুলছে সমাজ ব্যবস্থাকে। নর-পশু পিতা দ্বারা কন্যা, ভাই বোন,শিক্ষক দ্বারা ছাত্রী,প্রভাবশালী দ্বারা দারিদ্রসহ বিভিন্ন এলাকায় ধষর্নের সংখা বৃদ্ধি পাচ্ছে। শিশুদের প্রলোভন দেখিয়ে, কিশোরীদের ফাঁদে ফেলে, নারীদের জোড়র্পূবকসহ বৃদ্ধাকে ধর্ষণ করা হচ্ছে। এসকল নেক্কার জনক ঘটনা সমাজ ব্যবস্থাকে কলঙ্কিত করছে। পুলিশ প্রশাসন গ্রেফতার বা আটক করলেও ধর্ষনের ঘটনা একের পর এক বৃদ্ধি পাচ্ছে। নারায়ণগঞ্জ সহ দেশ জুড়ে ধর্ষণ কমাতে ধর্মীয় এবং সামাজিক সচেতনতা বৃদ্ধি করতে হবে।

প্রসঙ্গত , ফতুল্লায় দরিদ্র পরিবারের ৬ বছরের শিশুকে ফাঁদে ফেলে রিক্সার গ্যারেজে নিয়ে ধর্ষণ করে ৪০ বছর বয়স্ক কালু মিয়া । ১৬ মে ফতুল্লার মধ্য আলীগঞ্জ এলাকায় রাত ৮ টার দিকে ঘটে যাওয়া ওই ঘটনার তিনদিন পর ১৯ মে রাতে শিশুটির পিতা নূরনবী বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন।

গত বছরের ২ ফেব্রুয়ারি বিকেলে নিজ বাসার ফ্যানের সাথে ঝুলন্ত লাশ উদ্ধার করা হয় ষষ্ঠ শ্রেণীর ছাত্রী মোনালিসার। পরে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠালে ধর্ষণের আলামত পাওয়া গেছে বলে জানান কর্তব্যরত চিকিৎসক। পরে মোনালিসার পিতা শাহিন বেপারী বাদী হয়ে একই এলাকার ইকবাল হোসাইনের ছেলে আবু সাইদকে আসামি করে ধর্ষণ ও হত্যা মামলা দায়ের করেন।

ফতুল্লায় ৭ বছরের শিশু ধর্ষণ মামলার আসামি মো. সুমনকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

গত ১৩ মার্চ ফতুল্লা এলাকায় সাত বছর বয়সী শিশুর মুখ বেঁধে ধর্ষণের ঘটনা ঘটে। ঘটনার ভুক্তভোগীর মা ওইদিন রাতেই বিশ বছর বয়সী সুমনকে আসামি করে ফতুল্লা থানায় ধর্ষণের অভিযোগ দায়ের করেন।

সিদ্ধিরগঞ্জ

সিদ্ধিরগঞ্জে ৬ বছরের এক শিশুকে ফুল ও ঘুুড়ি কিনে দেওয়ার প্রলোভন দেখিয়ে ছাদে নিয়ে ধর্ষণ চেষ্টার অভিযোগে রুহুল আমিন (২৬) নামে এক লম্পটকে গ্রেফতার করেছে পুলিশ।

২০১৮ সালের আগষ্টে সোহেলের বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করে। মামলা দায়েরের পর থেকে সোহেল পলাতক ছিলো। পলাতক থাকায় আদালত সোহেলের বিরুদ্ধে সমন জারি করে

সিদ্ধিরগঞ্জে পিতা কর্তৃক শিশু (১১) কন্যাকে ধর্ষনের অভিযোগ ওঠেছে। এ ঘটনায় পিতাকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। এদিকে শিশুটি আশংকাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজে ভর্তি রয়েছে।

সিদ্ধিরগঞ্জে ১২ বছর বয়সী শিশু ধর্ষণের ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। (১২ ফেব্রুয়ারি) ঘটনার দিন রাতেই শিশুটির মা বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন। মামলা নম্বর-২৭।

সিদ্ধিরগঞ্জে ১২ বছরের শিশু ধর্ষণের অভিযোগে লাল চান মিয়া নামে এক যুবককে গণপিটুনী দিয়েছে এলাকাবাসী।

সিদ্ধিরগঞ্জে এক বাক প্রতিবন্ধি নারীকে (৪০) ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ধর্ষিতার ভাই বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে সিদ্ধিরগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

২৬ জানুয়ারি দুপুরে জালকুড়ি পূর্বপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ধর্ষণের ঘটনা জানাজানি হওয়ার পর ধর্ষণে অভিযুক্ত হৃদয়কে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করে এলাকাবাসী। ২৭ জানুয়ারি সকালে ভুক্তভূগী নারীর ভাই বাদী হয়ে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

মাত্র ২০ টাকার প্রলোভন দেখিয়ে শিশু তানজিলকে ডেকে নিয়ে বলাৎকারের পর হত্যা করেছে বাড়িতে কেয়ারটেকার নাজমুল ইসলাম রাজু।

বন্দর

বন্দরে আইসক্রিম খাওয়ার প্রলোভন দেখিয়ে প্রতিবন্ধি এক কিশোরী (১৬) ধর্ষণের অভিযোগ উঠেছে।

বন্দরে ইজিবাইক চালক আক্তার হোসেনের বিরুদ্ধে চিপস খাওয়ার প্রলোভন দেখিয়ে ছয় বছরের শিশু শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে।

২৩ এপ্রিল দুপুরে শিশুটির মা বাদী হয়ে বন্দর থানায় নারী ও শিশু নির্যাতন আইনে একটি ধর্ষণ মামলা দায়ের করেছেন। বন্দরের বিবি জোড়া এলাকায় এ ঘটনা ঘটে। ধর্ষণের ঘটনায় অভিযুক্ত আক্তার হোসেন পলাতক রয়েছে বলে জানিয়েছে পুলিশ

১৭ এপ্রিল বিকেলে বন্দর উপজেলার মাধবপাশার টিপু মিয়ার ফাঁকা বাড়িতে এ ঘটনাটি ঘটে। এ ব্যাপারে ধর্ষিতার মা বাদী হয়ে বন্দর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন।

বন্দরে ধর্ষণ মামলায় যাবজ্জীবন কারাদন্ডাদেশ প্রাপ্ত পলাতক আসামি পাভেলকে (২৭) গ্রেফতার করেছে পুলিশ।

বন্দরের মদনপুরে ১০ বছরের শিশুকে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত মনির সিকদারকে গ্রেফতার করেছে ধামগড় পুলিশ ফাঁড়ি।

বন্দরে এক নারীকে ধর্ষণের চেষ্টায় ব্যর্থ হয়ে মুখে হারপিক ঢেলে হত্যা চেষ্টার অভিযোগে দায়েরকৃত মামলায় ২জনকে গ্রেফতার করেছে পুলিশ।

বন্দরের ৬ বছরের শিশুকে বলাৎকারের ঘটনায় অভিযুক্ত সোহাগকে (২৮) গ্রেফতার করেছে বন্দর থানা পুলিশ।

বন্দর উপজেলার বাকপ্রতিবন্ধী গৃহকর্মীকে (১৪) ধর্ষণের ঘটনার বিচার চাইতে গিয়ে নির্যাতনের শিকার হয়েছে গৃহকর্মী ও তার পরিবার।

বন্দরে কিশোরী গৃহপরিচারিকা ধর্ষণের অভিযোগে আব্দুর রহিম ওরফে বিশুকে (৪৫) গ্রেপ্তার করেছে পুলিশ। ২৫ জানুয়ারি রাতে কলাগাছিয়া ইউনিয়নস্থ সেলসারদী এলাকায় ধর্ষণের ঘটনা ঘটে।

সোনারগাঁ

গত ২০১০ সালের মে মাসে সোনারগাঁ চাচার বাড়িতে স্বপরিবারে বেড়াতে এসে গণধর্ষণের শিকার হয় দুই বোন। এই মামলার রায় দিয়েছেন নারায়ণগঞ্জের একটি আদালত। রায়ে ৫ আসামিকে যাবতজীবন সশ্রম কারাদন্ড দিয় নারায়ণগঞ্জে আদালত।

রূপগঞ্জ
রূপগঞ্জে বৈশাখী মেলা থেকে ফেরার পথে কিশোরী গার্মেন্টস কর্মীকে গণধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনার সাথে জড়িত অভিযোগে তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। ১৪ এপ্রিল উপজেলার রুপসী প্রধান বাড়ির সামনে এ ঘটনা ঘটে।

রূপগঞ্জে কবিরাজি চিকিৎসার অন্তরালে গৃহবধূ ধর্ষণ মামলার অভিযুক্ত পলাতক কবিরাজ লালচাঁনকে গ্রেফতার করেছে র‌্যাব। ৯ এপ্রিল ভোরে গাজীপুরের কালীগঞ্জ হতে তাকে গেফতার করা হয় । কবিরাজ কিশোরী থেকে শত বছরের বৃদ্ধাকেও ধর্ষন করতো বলে জানা যায়।

রূপগঞ্জে অষ্টম শ্রেণির এক শিক্ষার্থীকে ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। ধর্ষণের ঘটনায় ভুক্তভোগীর পিতা বাদী হয়ে শুক্রবার (৫ এপ্রিল) সকালে রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেছেন।

রূপগঞ্জে নয় বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে শরাফত আলী নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ২৪ মার্চ সন্ধ্যায় উপজেলার ভোলাব ইউনিয়নের পুবেরগাঁ এলাকায় শিশু ধর্ষণের ঘটনাটি ঘটে।

রূপগঞ্জে চকলেট খাওয়ানোর প্রলোভনে ডেকে নিয়ে ৫ বছরের শিশুকে বলাৎকারের ঘটনা ঘটেছে। এ ঘটনায় অভিযুক্ত মিরাজ হোসেনকে গ্রেফতার করে পুলিশ।

রূপগঞ্জের নবম শ্রেণির এক ছাত্রীকে অস্ত্রের মুখে জিম্মি করে ধর্ষণের ঘটনায় অভিযুক্ত কেরানিগঞ্জ কেন্দ্রীয় কারাগারের কারারক্ষী মৃদুল হাসানকে গ্রেফতার করে পুলিশ।

রূপগঞ্জে মায়ের অসুস্থতার কথা বলে ডেকে নিয়ে স্কুল পড়–য়া ছাত্রী ধর্ষণের অভিযোগ উঠেছে যুবকের বিরুদ্ধে। ১৪ মে)সকালে পাশবিক নির্যাতনের শিকার স্কুল ছাত্রী রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন।

রূপগঞ্জের ১০ বছরের এক স্কুল ছাত্রীকে ধর্ষণের দায়ে ধর্ষক ফাইজুর রহমান সুমনকে যাবতজীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

রূপগঞ্জে এক গার্মেন্টস শ্রমিকে ধর্ষণের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ধর্ষিতা নিজে বাদী হয়ে ৩ জনের বিরুদ্ধে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন
১৯ মে) রাতে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে রূপগঞ্জের পার্শ্ববর্তী ভাটারা এলাকা থেকে অভিযুক্ত রুবেল উকিলকে গ্রেপ্তার করে র‌্যাব-১।

গত ২৬ এপ্রিল মা কাজে চলে গেলে আবারো যখন লম্পট পিতা তাকে ধর্ষণের জন্য জোড়াজুড়ি শুরু করে তখন সে কৌশলে বাড়ি থেকে পালিয়ে গিয়ে মায়ের কাছে সব খুলে বলে। ওই দিনই কিশোরীর মা বাদী হয়ে ভাটারা থানায় সৎ পিতা রুবেল উকিলের বিরুদ্ধে মামলা করেন।

আড়াইহাজার
১৬ মে) আড়াইহাজার উপজেলায়র সাতগ্রাম ইউপি’র চারগাও এলাকার এ ঘটনা ঘটে। রাতে এ ঘটনায় কিশোরীর বাবা বাদী হয়ে আড়াইহাজার থানায় ৪ জনের বিরুদ্ধে একটি মামালা দায়ের করেন।

৫ মে রাত আটটার দিকে উপজেলার আড়াইহাজার পৌরসভাধীন মুকুন্দী এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ করেছেন নির্যাতিত ওই গৃহবধূ। আড়াইহাজারে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীকে ধর্ষণের প্রতিবাদ ও আসামিকে দ্রত গ্রেপ্তারের দাবিতে একই বিদ্যালয়ের শিক্ষার্থীরা মানববন্ধন করেছে।

আড়াইহাজারে নবম শ্রেণির এক ছাত্রীকে রাস্তা থেকে জোর করে ধরে নিয়ে ধর্ষণের ঘটনার ৪ দিন পর মামলা নিয়েছে পুলিশ। এ ঘটনায় অভিযুক্ত আটক লিটনকে (২৪) গ্রেফতার দেখানো হয়েছে।

১১ এপ্রিল বিকাল ৪টার দিকে উপজেলার ব্রাহ্মন্দী ইউনিয়নের প্রভাকরদী এলাকার এক দরিদ্র কাঠ মিস্ত্রীর কন্যা নবম শ্রেনীর ছাত্রী (১৪) রাস্তা দিয়ে বাড়ি যাওয়ার পথে ধর্ষণের শিকার।

আড়াইহাজারে এক এসএসসি পরীক্ষার্থীকে ধর্ষণের অভিযোগে মেহেদী হাসান নামে এক যুবককে গ্রেফতার করেছে। সে স্থানীয় বান্টি এলাকার মনিরের ছেলে।

২২ ফেব্রুয়ারি রাতে এ ঘটনা ঘটে। এ ঘটনায় অভিযুক্ত শাওন পলাতক রয়েছে। তবে ধর্ষণে সহযোগিতার অভিযোগে অভিযুক্ত যুবকের মা দেলোয়ারা বেগমকে আটক করেছে পুলিশ।

স্পন্সরেড আর্টিকেলঃ