আজ শুক্রবার, ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ধর্ষকের বিচার দাবিতে গন্ধর্বপুরে বিক্ষোভ

সংবাদচর্চা রিপোর্ট:

রূপগঞ্জ উপজেলার গন্ধর্বপুরে ধর্ষকের ফাঁসির দাবিতে বিক্ষোভ করেছে শিক্ষার্থী ও এলাকাবাসী। রবিবার সকালে ধর্ষক আফজাল,তানভীর, তৌসিফ, আবু সুফিয়ান সোহানের ফাঁসির দাবিতে এই বিক্ষোভ ও মানববন্ধন হয়। ধর্ষকদের শাস্তির দাবিতে মানববন্ধনে বক্তব্য রাখেন, কাউন্সিলর হোসেন আহমেদ রাজীব, গর্ন্ধবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নারায়ণ চন্দ্র সাহা,তারাবো পৌর যুবলীগের সাংগঠনিক সম্পাদক সারোয়ার হোসেন রাসেল, পৌর সেচ্ছাসেবকলীগের ফারুক প্রধান, তারাবো পৌর ছাত্রলীগের সভাপতি আওলাদ হোসেন বাদল, শিক্ষক শিহাবুর রহমান, আব্দুস সোবহান, মাহমুদ সোমা প্রমূখ।

উপজেলা নির্বার্হী অফিসার মমতাজ বেগম ঘটনাস্থলে পরিদর্শন করে বিক্ষুব্ধ শিক্ষার্থী ও এলাকাবাসীকে বুঝিয়ে শান্ত করেন। উপজেলা নির্বার্হী অফিসার মমতাজ বেগম বলেন, অপরাধীরা যে দলেরই হউক না কেন তারা কেউ পার পাবেনা। আমি জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সাথে কথা বলে অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করবো।

পরে সাংবাদিকদের সাথে কথা বলেন ভিক্টিমের স্বজনসহ বন্ধুরা। তারা ধর্ষকদের দ্রুত শাস্তি দাবি করেন।

প্রসঙ্গত গন্ধর্বপুর এলাকার নবম শ্রেণির এক ছাত্রীকে তুলে নিয়ে দুদিন আটকে রেখে পালাক্রমে ধর্ষণ করা হয়।  ধর্ষণ শেষে কিশোরীকে নারায়ণগঞ্জ সদর উপজেলার সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকায় ফেলে দিয়ে যায় সংঘবব্ধ ধর্ষক চক্র।

ধর্ষণের শিকার ওই কিশোরীকে উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরণ করা হয়। এ ঘটনায়  ধর্ষণের শিকার ছাত্রীর বাবা বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ২/৩ জনকে আসামী করে রূপগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। এর মধ্যে গ্রেফতার করা হয়েছে গর্ন্ধবপুর এলাকার বাদল মিয়ার ছেলে তৌসিফ, কর্ণগোপ এলাকার মৃত আব্দুল হামিদের ছেলে আফজাল । তাদের কোর্টে চালান করে দেয়া হয়েছে। গ্রেফতারের বিষয়টি সংবাদচর্চাকে নিশ্চিত করেছেন রূপগঞ্জ থানার ইন্সপেক্টর (অপারেশন) রফিকুল হক। তিনি জানান জানান, বাকী আসামিদের গ্রেফতারের চেষ্টা চলছে।

মামলার এজাহার থেকে জানা যায়, তার মেয়ে গন্ধর্বপুর বহুমূখী উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী। গত কয়েকদিন আগে গন্ধর্বপুর এলাকার বাদল মিয়ার ছেলে তৌসিফ তার মেয়ের কাছ থেকে ৫০০ টাকা ধার নেয়। বৃহস্পতিবার দুপুরে গন্ধর্বপুর স্ট্যান্ডে তার মেয়ের ধারের টাকা ফেরত আনতে যায়। পরে টাকা ফেরত নিয়ে বাড়ি ফেরার পথে তৌসিফ, আফজাল, আবু সুফিয়ান সোহান ও তানভীরসহ অজ্ঞাত ২/৩ জন তার মেয়েকে জোর পূর্বক মাইক্রোবাসে তুলে নিয়ে যায়। পরে রূপসী এলাকার একটি বাড়িতে ও কর্নগোপ এলাকার একটি বাড়িতে তারা দুই দিন আটকে রেখে পালাক্রমে ধর্ষণ করে।

 

স্পন্সরেড আর্টিকেলঃ