আজ বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দেশে বর্তমানে বিরোধী দলের উন্মুক্ত রাজনীতির সুযোগ নেই- এটিএম কামাল

সংবাদচর্চা রিপোট:

দৈনিক সংবাদচর্চার উদ্যোগে রাজনীতিচর্চা আলোচনার শুরুতে মহান একুশে ফেব্রুয়ারীতে ভাষা শহীদ এবং ঢাকার চকবাজারের অগ্নিকান্ডে নিহতদের স্মরণ ও তাদের রুহের মাগফেরাত কামনা করা হয়। পাশাপাশি অগ্নিকান্ডে আহতদের দ্রুত আরোগ্য কামনা করে দেশের বর্তমান রাজনীতির বিষয়ে আলোচনা করা হয়।

শুক্রবার (২২ ফেব্রুয়ারী) অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এটিএম কামাল।
এ সময় কামাল বলেন, বাংলাদেশের বৃহৎ রাজনৈতিক দলের মধ্যে অন্যতম বিএনপি।

আওয়ামী লীগ তথা সরকারের সাথে আপোষ না করায় বর্তমানে এই দলের নেত্রী দেশমাতা বেগম খালেদা জিয়াকে কারাভোগ করতে হচ্ছে। সদ্য সমাপ্ত হওয়া প্রহসনের নির্বাচনের মাধ্যমে আওয়ামী লীগ জনগণের সাথে বেঈমানি করেছেন। বিরোধী দল এবং মত দমনে ব্যস্ত সরকার। ৩০ ডিসেম্বরের নির্বাচনের মাধ্যমে দেশে এবং আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের মান নষ্ট হয়েছে। এর ভবিষ্যত ভালো কিছু হবেনা। সরকারের কঠোর চাপের মধ্যেও বিএনপি টিকে আছে এটাই আমাদের শান্তনা। আওয়ামী লীগের সুবিধাভোগী বিএনপির কিছু নেতাদের জন্য দলের সম্মান ভুলন্ডিত হচ্ছে। আবার কোন কোন নেতা আছে যারা নিজেরা আন্দোলন কর্মসূচিতে থাকেনা কিন্তু যারা মাঠে নামে তাদের সমালোচনা করে থাকে। আমি তাদের প্রতি আহবান করবো তারা যেন মাঠে নামেন।

জামায়াতে ইসলামী একটি নিবন্ধিত রাজনৈতিক দল । এই দল অতীতে আওয়ামী লীগের সাথেও যুগপথ আন্দোলন করেছে কিন্তু তখন কোন অসুবিধা হয়নি। দুই হাজার এক সাল থেকে জামায়াত আমাদের সাথে জোটগতভাবে আছে । নির্বাচন কমিশন জামায়াতের নিবন্ধন বাতিল করেছে । যদি জামায়াতকে নিষিদ্ধ করা হয় তখন সাভাবিকভাবেই বিএনপির সাথে আর জোট থাকবেনা।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাংবাদিক খালিদ আল-আমিন। রাজনীতিচর্চা অলোচনা অনুষ্ঠানটি দর্শকদের জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হয়। সংবাদচর্চার ইউটিউব চ্যানেল এবং ফেসবুক পেজেও প্রচার করা হয়।
বিএনপির এই নেতা আরও বলেন, সদ্য সমাপ্ত একাদশ জাতীয় সংসদ নির্বাচনটি ইতিহাসের সেরা কারচুপির নির্বাচন হয়েছে। দেশবাসী হতাশ, হতবাক এবং লজ্জিত। বর্তমান আওয়ামী লীগ স্বৈরাচার সরকার কোন প্রকার অত্যাচার বাকী রাখেনি বিরোধী মত ও দলের কর্মী-সমর্থকদের বিরুদ্ধে।

স্পন্সরেড আর্টিকেলঃ