আজ শুক্রবার, ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দুষ্ট গরুর চেয়ে শূন্য গোয়াল অনেক ভাল- কমরেড সাইদ আহাম্মেদ

দুষ্ট গরুর চেয়ে শূন্য গোয়াল

দুষ্ট গরুর চেয়ে শূন্য গোয়ালনিজস্ব প্রতিবেদক:

২০ দলীয় জোটের ভাঙ্গনে বিএনপি অন্যতম শরীক বাংলাদেশের সাম্যবাদী দল (এম.এল) এর প্রধান এবং জোট-টির শীর্ষ নেতা কমরেড সাইদ আহাম্মেদ চরম ক্ষোভ প্রকাশ করে বলেন, সরকারী অনুচররা বেরিয়ে গেছে এতে জোটের কোন ক্ষতি হয়নি, কারন দুষ্ট গরুর চেয়ে শূন্য গোয়াল অনেক ভাল।

বুধবার (১৭ সেপ্টেম্বর) ২০দলীয় জোটের ভাঙ্গনের ব্যাপারে সাইদ আহমেদের কাছে জানতে চাইলে তিনি দৈনিক সংবাদর্চচাকে এই কথা বলেন।

সাইদ আহমেদ বলেন, লোভ লালসা যাদের মধ্যে কাজ করে তারা কখনোই দেশপ্রেমিক হতে পারেনা, তারা জাতির ও দেশের শত্রু । ২০দলীয় জোটে আমরা সম-মর্যাদার ভিত্তিতেই অবস্থান করছি। বিএনপি আমাদের পূর্ণ মর্যাদা দিচ্ছে, আগামীতেও তার ব্যতিক্রম হবেনা এটাই আমাদের বিস্বাস।

জেবেল গনি ও মোর্তুজারা লোভ লালসায় পরে নিজ স্বার্থ চরিতার্থ করার প্রত্যাশাই সরকারী ছত্র-ছায়ায় চলে গেছে, এতে জোটের কোন ধরনের ক্ষতি হবেনা, তারা নিজেরাই বেঈমানদের শিবিরে নাম লেখালো।

তিনি আরও বলেন, আপোষহীন নেত্রী গনতন্ত্রের মাতা বেগম খালেদা জিয়ার নেতৃত্বে সৈরাচার পতন ও গনতন্ত্র পূর্নঃউদ্ধারের আন্দোলন সংগ্রামে সাম্যবাদী দল, ২০ দলীয় জোটে ছিল আছে এবং আগামীতেও থাকবে।

এ বিষয়ে দলটির সহযোগী ছাত্র সংগঠন জাতীয় ছাত্র সংসদের কেন্দ্রীয় কমিটির সভাপতি মেহেদী হাসানের কাছে জানতে চাইলে তিনি বলেন, জাতির এই ক্রান্তি লগ্নে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনের জন্য গণতন্ত্রের মাতা ২০দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়া আজ স্বৈরাচারীদের কারাগারে রাজবন্দী।

তিনি আরও বলেন, ক্ষমতার ভাগ-বাটোয়ারার দোহাই দিয়ে জোট থেকে বের হয়ে যাওয়া মানে স্পষ্টভাবে স্বৈরাচারীদের গুপ্তচরে প্রমাণিত হওয়া। এ স্বৈরাচারীদের কবল থেকে জাতি অচিরেই মুক্তি পাবে, কিন্তু এই জাতির কাছ থেকে কোন বেঈমানের রেহাই নেই।

উল্লেখ্য, বিএনপির বিরুদ্ধে জোটের অন্য শরিক দলগুলোকে অন্ধকারে রাখার অভিযোগ এনে ২০-দলীয় জোট থেকে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ) ও ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি) সংবাদ সম্মেলনের মাধ্যেমে সর্ম্পক ছিন্ন করে।

স্পন্সরেড আর্টিকেলঃ