আজ বৃহস্পতিবার, ১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দুর্ভোগ থেকে বাঁচতে রাস্তা নির্মাণ করলো পাইকপাড়াবাসী

সংবাদচর্চা রিপোর্র্ট:

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ১৭নং ওয়ার্ডের পাইকপাড়া এলাকায় জয়গোবিন্দ উচ্চ বিদ্যালয়ের সামনে এলাকাবাসীর উদ্যোগে ড্রেনের স্ল্যাব পুনঃনির্মাণ করা হয়েছে। গত মঙ্গলবার এলাকার যুবসমাজের উদ্যোগে এবং যুবসমাজের অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে এ স্ল্যাবটি নির্মাণ করা হয় বলে জানা যায়।

এলাকাবাসী সূত্রে জানা যায়, পাইকপাড়া এলাকার হাজার হাজার মানুষ এই সড়ক দিয়ে চলাচল করে, এ স্ল্যাবটি ভেঙ্গে থাকার কারণে যাতায়াত করতে কষ্ট হতো এলাকাবাসীর। ড্রেনের এই অংশে স্ল্যাব না থাকায় বিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রায়ই ড্রেনে পড়ে যেত। অনেক ছোট ছোট শিশু, এমনকি যুবক, বৃদ্ধরাও স্ল্যাবটি না থাকায় ড্রেনের মধ্যে পড়ে যেত। এজন্য এলাকাবাসীরা দীর্ঘ প্রায় দুই বছর কর্তৃপক্ষ তথা ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু, এমনকি মেয়র আইভী স্মরণাপন্ন হলেও কোন লাভ হয় নি বলে জানান এলাকাবাসী।

ওয়ার্ড কাউন্সিলর বাবু এবং মেয়র আইভী উভয়েই শীঘ্রই স্ল্যাবটি পুনঃনির্মাণ করে দেয়ার প্রতিশ্রুতি দিলেও গত ২ বছরেও নির্মাণ করা হয়নি।

অবশেষে কোন উপায় না পেয়ে এবং কর্তৃপক্ষের কারো কথা এবং কাজের মিল না পেয়ে এ দুর্ভোগ কমাতে স্থানীয় যুবসমাজের ছেলেরা রোকনউদ্দিন আরমান এর উদ্যোগে স্ল্যাবটি পুনঃনির্মাণ করেন।

স্ল্যাবটি নির্মাণ কাজে সহযোগীতায় ছিলেন বাপ্পি, ফয়সাল, শাওন, আল মামুন সহ এলাকার আরো অনেকে।
স্ল্যাব নির্মাণ কাজে সহযোগীতায় ছিলেন এমন একজন জানান, স্থানীয় কাউন্সিলর ও মেয়রের কাছে কয়েকবার যেয়েও কোন কাজ হয় নি, অবশেষে এলাকাবাসীর নিজ উদ্যোগে স্ল্যাবটি আমরা নির্মাণ করলাম। এখন অন্তত আমাদের এলাকার কোনো শিশু বাচ্চা, শিক্ষার্থী, বয়স্ক মুরুব্বি আর ওই ভাঙা ড্রেনে পড়ে দুর্ঘটনার শিকার হবেনা।

স্পন্সরেড আর্টিকেলঃ