আজ শনিবার, ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ

দুঃখী মানুষের হাসি ফোটাচ্ছে শেখ হাসিনা

সংবাদচর্চা রিপোর্ট:

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই তিনি প্রথম পর্যায়ে নারায়ণগঞ্জ জেলার মধ্যে আমার নির্বাচনী এলাকায় সবচেয়ে বেশি ঘর বরাদ্দ দিয়েছেন। বঙ্গবন্ধু সারাজীবন দুঃখী মানুষের কল্যাণে কাজ করে গেছেন। তার কন্যা শেখ হাসিনা বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে ৬৯ হাজার ৯০৪ টি গৃহহীন পরিবারকে ঘর দিয়ে প্রমাণ করলেন তিনি যোগ্য পিতার যোগ্য কন্যা। এ বাংলা তার নেতৃত্বেই বদলে যাচ্ছে। তিনি দুঃখী মানুষের মুখে হাসি ফুটাচ্ছেন। বৃহস্পতিবার ( ২১ জানুয়ারি) দুপুরে মুড়াপাড়া ইউনিয়নের দড়িকান্দি এলাকায় আশ্রয়ণ -০২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীনদের ঘর পরিদর্শন শেষে মন্ত্রী এসব কথা বলেন। এসময় উপস্থিত ছিলেন রূপগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ নুসরাত জাহান, সহকারী কমিশনার ( ভূমি) আফিফা খাঁন, আওয়ামী লীগ নেতা আলহাজ্ব হাবিবুর রহমান। রূপগঞ্জে মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীন ও গৃহহীনদের জন্য আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ৪৯৮ টি ঘর নির্মাণ হচ্ছে । তার মধ্যে ২০০ টি ঘরের নির্মাণ কাজ প্রায় সমাপ্ত হয়েছে । আগামী ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ঘর আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করবেন। পরে উপকারভোগীদের নিকট চাবিও কবুলিয়ত সনদ হস্তান্তর করা হবে।

মন্ত্রী বলেন , অতীতে অনেকে সরকার গঠন করেছে তারা কেউ ভূমিহীন ও গৃহহীনদের জন্য বিনামূল্যে ঘর বাড়ি তৈরী করে দেয় নাই। তারা দুর্নীতি করে এখন জেল খাটছে। কেউ পলাতক রয়েছে।
রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম দস্তগীর গাজী বলেন, প্রধানমন্ত্রী মুজিববর্ষ উপলক্ষে ভূমিহীনদের জন্য একই সময়ে এত বিপুল পরিমাণ ঘর প্রদান সারা পৃথিবীতে নতুন রেকর্ড সৃষ্টি করেছে। সারাদেশে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার গুলোর মধ্যে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার এই ঘরগুলো একটি মডেল হিসেবে বিবেচিত হতে পারে। স্বপ্নময় নারায়ণগঞ্জ বিনির্মাণের পথে এটি একটি দৃঢ় পদক্ষেপ।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ভূমি-গৃহহীনদের আবাসন প্রকল্প মুজিববর্ষ ভিলেজে ইতিমধ্যেই পানি, বিদ্যুৎ ও গ্যাস সরবরাহসহ সকল নাগরিক সুবিধার ব্যবস্থা করা হয়েছে। দেশে কোন গৃহহীন থাকবে না। পর্যায়ক্রমে সকল গৃহহীনদের এ প্রকল্পের আওতায় আনা হবে।

স্পন্সরেড আর্টিকেলঃ