আজ বৃহস্পতিবার, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

দিপুকে নিয়ে আদালতে এলেন শামীম ওসমান

নিজস্ব প্রতিবেদক

নির্বাচন থেকে প্রত্যাহারের পরপরেই বারের সাবেক সভাপতি ও আওয়ামী লীগের সিনিয়র আইনজীবী আনিসুর রহমান দিপুকে নিয়ে আদালত এসেছেন নারায়ণগঞ্জ ৪ আসনের সাংসদ শামীম ওসমান। রবিবার (১৯ জানুয়ারি) বিকেল সোয়া ৫টা নাগাদ আদালত প্রাঙ্গণে দিপুকে নিয়ে উপস্থিত হন তিনি। এরপরেই মোহসিন মাহবুব প্যানেলের পক্ষে বক্তব্য রাখেন উভয়ে।

এর ঠিক আধাঘন্টা পূর্বেই নির্বাচন থেকে পিছিয়ে আসে আনিসুর রহমান দিপু নেতৃত্বাধীন দিপু পলু প্যানেল। এর মাধ্যমেই জেলা বারের নির্বাচনে প্রার্থীর সংখ্যা ৫১ থেকে নেমে দাঁড়ায় ৩৪ এ। প্রার্থিতা প্রত্যাহারের মাত্র ১৫ মিনিট পূর্বে প্রার্থীদের অনুপস্থিতিতেই প্রত্যাহার পত্র ইসি কমিশনারের নিকট দাখিল করেন এড. শামসুল ইসলাম ভুঁইয়া।

এদিকে প্রত্যাহারের পরেই দিপু ও শামীম ওসমানের একত্রিত হওয়ার মাধ্যমে গণমাধ্যমের কাছে বার্তা দেয়া হয় যে মোহসিন মাহবুবের পক্ষেই কাজ করবেন আনিসুর রহমান দিপুর পুরো টিম।

তবে প্রত্যাহারের ব্যাপারে আনিসুর রহমান দিপু ও হাবিব আল মুজাহিদ পলুর বক্তব্য না পাওয়া গেলেও তাদের পক্ষে একটি বিশ্বস্থ সূত্র সংবাদচর্চাকে জানায়, কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন আনিসুর রহমান দিপু। দলের নির্দেশনা উপেক্ষা করে নির্বাচন করতে নারাজ তিনি। ফলে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের পক্ষে মোহসিন মাহবুব প্যানেলের জন্য কাজ করবেন তিনি।

তবে প্যানেল প্রত্যাহারকালে দিপু পলুর উপস্থিতি দেখতে না পেয়ে অবাক হন গণমাধ্যমকর্মীরা। সাধারণত কোন প্রার্থী তার প্রার্থীতা প্রত্যাহারের জন্য স্বশরীরে উপস্থিত থাকা বাধ্যতামূলক। তবুও তাদের অনুপস্থিতেই দাখিল হয়েছে পুরো প্যানেলের প্রত্যাহার পত্র।

এসএএইচ/এসএএইচ

স্পন্সরেড আর্টিকেলঃ