আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

দলীয় কর্মসূচি ঘোষণা

সংবাদচর্চা রিপোর্ট:
চলছে ষড়যন্ত্র আর অপশক্তির বিরুদ্ধে ক্ষমতায় টিকে থাকার লড়াই। চব্বিশের ভোটকে ঘিরে রূপগঞ্জকে বাড়তি গুরুত্ব দিচ্ছে আওয়ামী লীগ। মাঠে তৎপর রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি, বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক এমপি ও তার অনুগতরা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় মাঠ গোছাচ্ছেন তিনি। প্রায় প্রতিদিন সভা সমাবেশ আর গণসংযোগ করে যাচ্ছেন মন্ত্রী। চলতি বছরেই আপাতত দুইবার রূপগঞ্জে এসেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতীয় নির্বাচনের আগে সুধী সমাবেশকে মহাসমাবেশে রূপ দিয়ে নিজের অবস্থানের জানান দিলেন গোলাম দস্তগীর গাজী। গত ২ ফেব্রুয়ারি রূপগঞ্জের পূর্বাচলে বাংলাদেশের প্রথম পাতাল মেট্টোরেল এমআরটি লাইন-১ এর নির্মাণ কাজ উদ্বোধন উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সমাবেশে লোক দেখে মুগ্ধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। গোলাম দস্তগীর গাজীকে আকার-ইঙ্গিতে বোঝালেন প্রধানমন্ত্রী। তাকে প্রার্থী হিসেবে প্রচার করছে দলটির নেতাকর্মীরা। নেত্রীকে ক্ষমতায় টিকে রাখার জন্য তিনি ষড়যন্ত্রের বিরুদ্ধে লড়ছেন।
ওবায়দুল কাদের বলেন, বেশি নেতার দরকার নেই। গাজী সাহেব আছেন। ডিসেম্বরে ফাইনাল খেলা।

গত ১১ ফেব্রুয়ারি রূপগঞ্জের ৪০ টি স্পটে শান্তি সমাবেশ ও মিছিল করেন বস্ত্র ও পাটমন্ত্রী।এর আগে গত ১০ ডিসেম্বর বিএনপির সমাবেশের সময় রূপগঞ্জের রাজপথ দলে রাখেন বস্ত্র ও পাটমন্ত্রী। ৩০ টি স্পটে সেদিন প্রতিবাদ মিছিল করেন তিনি। যা নারায়ণগঞ্জের অন্য এমপিদের করতে দেখা যায়নি।
ঢাকায় আওয়ামী লীগের দলীয় কর্মসূচি সফল করতে রূপগঞ্জ থেকে ভূমি রাখছে গাজী পরিবার। দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে ঢাকায় সমাবেশে যোগদান করতে দেখা গেছে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি ,বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক, সহ-সভাপতি ও তরুণ শিল্প উদ্যোক্তা গাজী গোলাম মর্তুজা পাপ্পা, তারাব পৌর মেয়র হাছিনা গাজীকে । ঢাকা থেকে ডাক পড়লে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা তাদের নেতৃত্বে ঝাপিয়ে পড়েন। সম্প্রতি নারায়ণগঞ্জ থেকে সবচেয়ে বড় মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে যুবলীগ,ছাত্রলীগের সমাবেশে যোগদান করেন মন্ত্রীপুত্র গাজী গোলাম মর্তুজা পাপ্পা। তাঁর মিছিল দেখে দলটির কেন্দ্রীয় নেতারাও তার প্রশংসা করছে। এছাড়া মহিলা আওয়ামী লীগ ও যুব মহিলা লীগের জাতীয় সম্মেলনে রূপগঞ্জ থেকে বিশাল মিছিল নিয়ে যোগদান করেন রূপগঞ্জ উপজেলা মহিলা লীগ সভাপতি ও তারাব পৌর মেয়র হাছিনা গাজী। তাদের ভালো সাপোর্ট পাচ্ছে ঢাকা। অসুস্থ দলীয় নেতাদের খোঁজ-খবর নিচ্ছেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি গাজী গোলাম মর্তুজা পাপ্পা।
আগামী ২৬ শে মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে কর্মসূচি ঘোষণা করেছে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ। এদিন সকাল ১০ টায় মুড়াপাড়া বাজারে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। এ আলোচনা সভায় সভাপতিত্ব করবেন রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ,বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক এমপি। সভায় রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যকরী পরিষদের সকল সদস্যদের যথা সময়ে উপস্থিত থাকতে বলা হয়েছে। এছাড়া পৌর ও ইউনিয়ন আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন ,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সম্পর্কে আলোচনা , মিলাদ ও বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণা বাজানোর জন্য নেতাদেরকে নির্দেশ দিয়েছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক। গতকাল রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহজাহান ভুঁইয়া স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
দলীয় এ কর্মসূচি ঘিরে রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ,বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর নেতৃত্বে ঐক্যবদ্ধ রূপগঞ্জ আওয়ামী লীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের সদস্য সদস্য হিসেবে দায়িত্ব পালনের টানা ১৪ বছর পূর্ণ করেছেন তিনি। তিনি ২০০৮, ২০১৪,২০১৮ সালে আওয়ামীলীগের মনোনয়নে সংসদ সদস্য নির্বাচিত হন। গাজী ছাড়া রূপগঞ্জে টানা এতদিন ক্ষমতায় থাকার রেকর্ড কারও নেই। ৪র্থ বার সংসদ সদস্য হওয়ার চেষ্টায় আছেন তিনি। সহজে কেউ ভাংতে পারবে না তার এ রেকর্ড। গাজী পরিবারের কোন সদস্যের নামে নেই কোন অনিয়ন,দুর্নীতির অভিযোগ।

স্পন্সরেড আর্টিকেলঃ