আজ বুধবার, ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ত্রিপুরায় শান্তিপূর্ণ ভোট গ্রহণ ,ত্রিমুখী লাড়াইয়ের আভাস

ত্রিপুরায় শান্তিপূর্ণ ভোট গ্রহণ

ত্রিপুরায় শান্তিপূর্ণ ভোট গ্রহণ ,ত্রিমুখী লাড়াইয়ের আভাসত্রিপুরায় শান্তিপূর্ণ ভোট গ্রহণ

আন্তর্জাতিক ডেস্ক:

ভারতের ত্রিপুরা রাজ্যে চলছে বিধানসভা নির্বাচন। ১৮ ই ফেব্রুয়ারী সকাল সাতটায় ভোটগ্রহণ শুরু হয়ে চলবে বিকেল চারটা পর্যন্ত।শেষ খবর পাওয়া পর্যন্ত কোন প্রকার সুষ্ঠু পরিবেশে ভোট গ্রহণ চলছে।

ভোটের ফল বার জানা যাবে ৩ মার্চ। সরকার গড়তে লাগবে ৩১টি আসন। ২০১৩-র বিধানসভা ভোটে সিপিএম ৪৯ ও কংগ্রেস ১০টি আসন পেয়েছিল। ১টি আসন পান নির্দল প্রার্থী।

এ নির্বাচনে চার বারের মুখ্যমন্ত্রী মানিক সরকারের নেতৃত্বে লড়াই করছে সিপিএম। উল্টোদিকে কেন্দ্রে ক্ষমতাসীন বিজেপি এবার বামেদের অবসান ঘটিয়ে পূর্ব ভারতের এই রাজ্য দখলের স্বপ্ন দেখছে।ত্রিপুরায় শান্তিপূর্ণ ভোট গ্রহণ

ত্রিপুরায় বিধানসভা আসন ৬০টি। ভোট হচ্ছে ৫৯টিতে, চরিলাম কেন্দ্রের সিপিএম প্রার্থীর মৃত্যুর জেরে ওই কেন্দ্রে ভোট হবে ১২ মার্চ। ৫৯টি কেন্দ্রে মোট প্রার্থীসংখ্যা ৩০৭। ৫৬টি আসনে প্রার্থী দিয়েছে সিপিএম। তাদের জোটসঙ্গী ফরওয়ার্ড ব্লক, সিপিআই ও আরএসপি একটি করে আসনে প্রার্থী দিয়েছে। উল্টোদিকে বিজেপি লড়ছে ৫০টি আসনে। জোটসঙ্গী ইন্ডিজেনাস পিপলস ফ্রন্ট অফ ত্রিপুরা বা আইপিএফটি লড়ছে বাকি আসনগুলিতে। কংগ্রেস লড়ছে ৫৮টি আসনে।

কিন্তু গত ৫ বছরে রাজনৈতিক রসায়ন পুরোপুরি বদলে গিয়েছে এ রাজ্যে। সিপিএমকে টক্কর দিতে দারুণভাবে উঠে এসেছে বিজেপি। শেষ কয়েকটি ভোটে দুর্দান্ত ফল তাদের আশাবাদী করে তুলেছে।

স্পন্সরেড আর্টিকেলঃ