আজ শুক্রবার, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

তৈমূর দীপু মনির এলাকায় বিএনপির নির্দেশ অমান্য

নবকুমার:
সদ্য সমাপ্ত নারায়ণগঞ্জ জেলা জুড়ে স্থানীয় সরকার নির্বাচনে বিএনপি ভোট বর্জন করেছে। উপজেলা নির্বাচনে কেন্দ্রের নির্দেশ মেনে চলেছে বিএনপি। ক্ষমতায় থাকা অবস্থায় সোনারগা বন্দর উপজেলা হাত ছাড়া করছে দলটি। সেখানে বিএনপির উপজেলা চেয়ারম্যান ছিলো যথাক্রমে আজাহারুল ইসলাম মান্নান , মুকুল ।

তবে রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভা নির্বাচনে কেন্দ্রের নির্দেশ অমান্য করেছে তৃণমূল বিএনপি। সেখানে বিএনপির ৩ জন স্বতন্ত্র প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন। তারা হলেন, বিএনপির বর্তমান মেয়র আবুল বাশার বাদশা,সাবেক মেয়র মজিবর রহমান , ছাত্রদল নেতা আমিরুল ইসলাম ইমন।

রূপগঞ্জে বিএনপির তিন জন হেভিওয়েট নেতা রয়েছে। তারা হলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা এড.তৈমূর আলম খন্দকার, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান দীপু ভূইয়া, নারায়ণগঞ্জ জেলা বিএনপির সভাপতি কাজী মনিরুজ্জামান মনির।

তারা কাঞ্চন পৌর বিএনপিকে কেন্দ্রের নির্দেশনা মানাতে ব্যর্থ হয়েছেন। ওই তিন প্রার্থীর ব্যাপারে জেলা ও উপজেলা বিএনপি কোন ব্যবস্থা নেয় নি। দলের দুঃসময়ে হেভিওয়েট নেতাদের এলাকায় যদি কেন্দ্রীয় সিদ্ধান্ত বাস্তবায়ন না হয় তাহলে সে দল কোন দিন আন্দোলন করে সফল হতে পারবে না।

কাঞ্চনে বিএনপির বিদ্রোহী প্রার্থী থাকার দায় কাজী মনির দীপু -তৈমূর এড়াতে পারে না। কারণ তারা তিনজন কাঞ্চন পৌর বিএনপিকে নিয়ন্ত্রণ করেন। কাঞ্চনে বিএনপির দুইটি গ্রুপ রয়েছে একটি কাজী মনিরুজ্জামানের অপরটি এড.তৈমূর আলম ও দীপু ভূইয়ার। তারা কাউ কে ছাড় দিতে নারাজ।

তবে কাজী মনিরুজ্জামান- তৈমূর আলম যদি নিজ এলাকায় কেন্দ্রীয় নির্দেশনা বাস্তবায়ন করতে না পারেন তাহলে জেলার অন্য উপজেলা গুলোতে তাদের নির্দেশনা তৃণমূল বিএনপির নেতাকর্মীরা মানবে কি না তা নিয়ে প্রশ্ন দেখা দিয়েছে। আর তাদের পদে থাকার যোগ্যতা নিয়েও প্রশ্ন তোলা হচ্ছে।

এদিকে গতকাল সোমবার (০১ জুলাই) বিকেলে উপজেলার হাটাবো, টেশপাড়া, বারৈপাড়াসহ কয়েকটি এলাকায় গনসংযোগ করেছেন বিএনপির বর্তমান মেয়র আবুল বাশার বাদশা।

প্রসঙ্গত একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কারচুপির অভিযোগে বর্তমান আওয়ামী লীগ সরকারের অধীনে বিএনপি কোন স্থানীয় সরকার নির্বাচনে অংশ নেবে না বা প্রার্থী দেবে না। কেউ যদি দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে প্রার্থী হয় তাকে বহিস্কার করা হবে। বিএনপির কেন্দ্রীয় কমিটি সেই সিদ্ধান্তে অটল রয়েছে। তার পরও কাঞ্চন পৌরসভায় বিএনপির প্রার্থী রয়েছে।

উল্লেখ্য যে এবার কাঞ্চন পৌরসভায় মোট ভোটার রয়েছে ৩৫ হাজার ৬’শ ৭৫ জন । তার মধ্যে পুরুষ ভোটার ১৮ হাজার ১’শ ৮৫ জন। মহিলা ভোটার ১৭ হাজার ৫’শ জন। মনোনয়নপত্র যাচাইবাছাই ২ জুলাই, প্রত্যাহার ৯ জুলাই। ভোট গ্রহণ ২৫ জুলাই। ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হবে। সেখানে আওয়ামী লীগ একক প্রার্থী দিয়েছে। নৌকা প্রতীকে লড়বেন রফিকুল ইসলাম।

স্পন্সরেড আর্টিকেলঃ