আজ শনিবার, ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকা বিভাগে শিক্ষা ও চাকরিতে শ্রেষ্ঠ জয়িতা মমতাজ

নিজস্ব প্রতিবেদক:

এবার ঢাকা বিভাগে শিক্ষা ও চাকরির ক্ষেত্রে শ্রেষ্ঠ ‘জয়িতা’ নির্বাচিত হয়েছেন মমতাজ বেগম। যিনি বর্তমানে ঢাকার অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) পদে কর্মরত রয়েছেন।

এর আগে তিনি জেলা পর্যায়ে একই ক্যাটাগরিতে শ্রেষ্ঠ জয়িতার পুরস্কার পান। নানা প্রতিকূলতা সত্ত্বেও যে সব নারী বিভিন্ন ক্ষেত্রে অসামান্য অবদান রাখছেন তাদেরকে ‘জয়িতা’ পুরস্কারে ভূষিত করছে সরকার।

আজ বৃহস্পতিবার রাজধানীর শিশু একাডেমির সভাকক্ষে ‘জয়িতা অন্বেষণে বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠানে মমতাজ বেগমসহ আরও চারজনের হাতে এ সম্মাননা তুলে দেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা।
ঢাকা বিভাগীয় কমিশনার খলিলুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ড. মু. হাসানুজ্জামান কল্লোল ও মহিলা অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন।

সম্মাননাপ্রাপ্ত অন্যরা হলেন- অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী ক্যাটাগরিতে ফরিদপুরের শাহীদা বেগম, সফল জননী ক্যাটাগরিতে শরিয়তপুরের লুতফন নেছা, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা মাদারীপুরের রাজিয়া সুলতানা এবং সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় নারায়ণগঞ্জের জেলার সনু রানী দাস।

শিক্ষা ও চাকরি ক্ষেত্রে ঢাকা বিভাগের শ্রেষ্ঠ জয়িতা মমতাজ বেগম শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার রামভদ্রপুর ইউনিয়নের বীরমুক্তিযোদ্ধা আব্দুল মোতালেব সরদার ও আলেয়া বেগমের দ্বিতীয় সন্তান। বর্তমানে তিনি ঢাকা অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এর আগে তিনি স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সহকারী সচিব ও নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জ উপজেলার নির্বাহী অফিসারসহ বিভিন্ন কর্মস্থলে সফলতার সাথে দায়িত্ব পালন করেন।

স্পন্সরেড আর্টিকেলঃ