আজ শনিবার, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে তীব্র যানজটে চরম ভোগান্তিতে যাত্রীরা

নিজস্ব প্রতিবেদকঃ

ঢাকা-চট্রগ্রাম মাহাসড়কে তীব্র যানজটের কারনে দুর্ভোগে পোহাতে হচ্ছে যাত্রীদের। টানা প্রায় ৭ ঘন্টা যানজটে দুর্বিসহ উঠে সাধারন যাত্রীসহ বহু এলিট শ্রেনীর যাত্রীদের জীবন। বৃহস্পতিবার সকাল থেকেই ঢাকাগামী যাত্রী পরিবহন ও পন্য পরিবহন এ সড়কের কাচঁপুর, মদনপুর, মোরগাপাড়াসহ বিভিন্ন পয়েন্ট আটকে পড়ে। সড়কের একপাশের যান চলাচল স্বাভাবিকভাবে চলাচল করলেও অন্য পাশের সড়ককে দীর্ঘ লাইনের সৃষ্টি হয়। ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের কুমিল্লার দাউদকান্দি থেকে মেঘনা ব্রীজ পর্যন্ত গাড়ি চলছে ধীর গতিতে চলাচল করে। এছাড়া মেঘনা ব্রিজের টোল প্লাজায় ওজন মাপার জন্য দীর্ঘ লাইন আটকে থাকে শতশত যাত্রী পরিবহন ও পন্য পরিবহন গাড়ি। এছাড়া ঢাকা থেকে চট্রগ্রামগামী সকল পরিবহনেও ধীর গতি দেখা যাচ্ছে।

মোগড়াপাড়া এলাকার পরিবহন যাত্রী অপু মিয়া জানায়, যানজটের কারনে সময় নষ্টসহ বিভিন্ন কাজের সমস্যা হচ্ছে। পুলিশ রাস্তা থেকে গাড়ি সরাতে পারছেনা। বাস চালক হারুন মিয়া বলেন, সকাল সন্ধ্যা ঢাকা-চট্রগ্রাম মহাসড়ক যানজট লেগেই থাকে কেউ কোন ব্যাবস্থা নেয় না ।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি কাইয়ুম সরদার জানান, সকাল থেকে মেঘনা ব্রীজের ওপারে দীর্ঘ যানজট হয়েছে যানতে পারি।এ জানজট নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় ছড়িয়ে পড়লে ও আমরা কাঁচপুর পয়েন্ট নিয়ন্তনে রেখেছি রাস্তা মোটামুটি ফাঁকা আছে। এছাড়া শুক্রবার বন্ধের দিন হওয়ায় হাজারো মানুষ ছুটি কাটাতে বাড়ি যাচ্ছেন বলে তিনি জানান।

স্পন্সরেড আর্টিকেলঃ